অবশেষে সাংবাদিক চিত্রদীপের লেখা অপারেশন কেবিসি শিলিগুড়িতে

নিজস্ব প্রতিবেদন,শিলিগুড়িঃ বইয়ের নাম অপারেশন কেবিসি। কেবিসি মানে কিষেনজি বিকাশ ও ছত্রধর। জঙ্গলমহলে মাওবাদী অপারেশন নিয়ে রোমহষর্ক এক লেখা। বইয়ের প্রতি পাতায় টানটান উত্তেজনা। বিশিষ্ট সাংবাদিক চিত্রদীপ চক্রবর্তীর লেখা এটি তৃতীয় বই। আর এই বই নিয়েই গত কলকাতা বই মেলায় বেশ হইচই শুরু হয়। চলচ্চিত্র অভিনেতা দেব এই বইটির উদ্বোধন করেন। সেই বইয়ের চাহিদা ছিল শিলিগুড়িতেও। কেননা বইয়ের লেখক চিত্রদীপ শিলিগুড়ির বাসিন্দা। বহু দিন বাদে চিত্রদীপ তার জন্মস্থানেে এলেন। আর তিনি শিলিগুড়ি আসতেই শুক্রবার এই বইটিও শিলিগুড়ি চলে এলো। শিলিগুড়ি কলেজ রোডের আংরাভাসা ও কিশলয়তে বইটি পাওয়া যাচ্ছে।

চিত্রদীপের লেখা এই বইটির বড় খবর হচ্ছে, এই বইটির গল্পের ওপর সিনেমা তৈরি করছেন চলচ্চিত্র অভিনেতা দেব। শীঘ্রই তার শ্যুটিং শুরু হতে চলেছে। চিত্রদীপ জানিয়েছেন, মূলত বেশিরভাগ শ্যুটিংই হবে জঙ্গল মহলে। দেব যে এই বইটির ওপর সিনেমা তৈরি করছেন তা তিনি বইতে স্পষ্ট করে লিখেও দিয়েছেন। দেব বলেছেন,রোমাঞ্চকর ঘটনার নিখুঁত বিবরন। আমরা এটা সিনেমার পর্দায় নিয়ে আসছি।
জঙ্গল মহল, ব্রেকিং নিউজের পর এটা চিত্রদীপের তৃতীয় বই। চিত্রদীপ এখন কলকাতায় টাইমস অফ ইন্ডিয়া গ্রুপের এই সময় পত্রিকার মুখ্য সাংবাদিক। কলকাতায় এখন ক্রাইম রিপোর্টিংয়ে প্রতিষ্ঠিত সাংবাদিক হলেও চিত্রদীপের বড় হয়ে ওঠা শিলিগুড়িতে। শিলিগুড়ি থেকে নব্বইয়ের দশকে প্রকাশিত ডানপিটৈ সান্ধ্য দৈনিক ডানপথের সাংবাদিক হিসেবে চিত্রদীপের সাংবাদিকতা শুরু। তুষার প্রধান ওরফে মনোজ রাউতের হাত ধরে তার সাংবাদিকতায় প্রবেশ। পরে কলকাতায় আজকাল, দৈনিক স্টেটসম্যান, খাসখবর, স্টার আনন্দ, ২৪ ঘন্টায় তিনি তার সাংবাদিক জীবনে নির্ভীক সাংবাদিকতার পরিচয় রাখেন। জঙ্গল মহলে অগ্নিগর্ভ অবস্থার সময় তিনি ঝুঁকি নিয়ে সাংবাদিকতা করে এক দিশা তৈরি করেন যার অন্যতম ফসল এই বই। কলকাতা বই মেলাতে পাঠক সমাজে বেশ সাড়া ফেলে বইটি। এবার তা চলে এলো উত্তরবঙ্গের প্রান কেন্দ্র শিলিগুড়িতে।