ম্যাগি ওমলেট

ইন্দ্রানী চক্রবর্তী ঃMaggi omlate রান্নাটা খুব টেস্টি আর খুব সহজ একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করছি
প্রণালী ঃপ্রথমে কড়াইতে দু চামচ তেল দিয়ে পিয়াজ টা কি অল্প করে ভেজে নিয়ে তাতে গাজর দিয়ে অল্প নুন দিয়ে চাপা ঢাকা করে রাখতে হবে।
উপকরণঃMaggi একটা বড়, মাঝারি মাপের একটি পেঁয়াজ মিহি কুচি, গাজর মিহি কুচি করা, ক্যাপসিকাম একটি মিহি কুচি করা, নুন আন্দাজ মতো, তেল 2 চা চামচ, ডিম দুটো, গোলমরিচ হাফ চা চামচ, স্বাদমতো লঙ্কা।
গাজর টা সিদ্ধ হয়ে গেলে তাতে অল্প একটু কাঁচা লঙ্কা দিয়ে ক্যাপসিকাম দিয়ে দিতে হবে দু মিনিট নাড়াচাড়া করার পর আন্দাজমতো জল দিয়ে দিতে হবে। জলটা ফুটে উঠলে মাগীটা দিয়ে তার মধ্যে মসলা দিয়ে দিতে হবে।জলটা যখন শুকিয়ে আসবে তখন ম্যাগিটা কড়াই থেকে নামিয়ে নিতে হবে। অন্য একটি পাত্রে দুটো ডিম ভেঙ্গে নুন আর গোলমরিচ দিয়ে ভালো করে ফেটিয়ে নিতে হবে। এই ডিমের মিশ্রণের মধ্যে মেগি টা সবজি সমেত যে ম্যাগিটা আছে সেই ম্যাগি টা দিয়ে ভালো করে ডিম আর ম্যাগি টা মিশিয়ে রাখতে হবে। একটা চাটু নিয়ে তার মধ্যে আন্দাজমতো তেল দিয়ে অবশ্যই সাদা তেল দিয়ে সেই ম্যাগি আর ডিমের মিশ্রন টা ভালো করে ছড়িয়ে দিতে হবে। তারপর সেই চাটু টার মধ্যে ঢাকা দিয়ে দিয়ে আস্তে আস্তে ডিমটা জমাট বাঁধতে দিতে হবে। তখন গ্যাসটা একদম low flame থাকবে। এইরকম ভাবে দু-তিন মিনিট যাবার পর যখন দেখবেন ডিমটা জমাট বেধে গেছে ওপরের দিক থেকে আর নিচের দিক থেকে ভাজা ভাজা হয়ে গেছে তখন চিজ গ্রেট করে দিতে হবে। আমি উপকরণে চিজ বলিনি আপনারা পরে চিজ টা গ্রেট করে দিয়ে(Mozzarella cheese) ও টমেটো সস দিয়ে চাটু থেকে নামিয়ে গরম গরম পরিবেশন করুন Maggi omlate.