শিলিগুড়ি ইসকনে অনলাইনে প্রসাদ

নিজস্ব প্রতিবেদন, শিলিগুড়ি ঃঃ শিলিগুড়ি ইসকনের প্রসাদ পেতে হলে আপনি অনলাইনেও তা বুকিং করতে পারেন। তাছাড়া মোবাইলে ফোন করেও বুকিং করা যাচ্ছে প্রসাদ। পর্যটকদের জন্য বিশেষ এই ব্যবস্থা আরও বেশি করে গ্রহণ করা হয়েছে বলে শিলিগুড়ি ইসকনের সভাপতি স্বামী অখিলাত্মাপ্রিয় দাস জানিয়েছেন।

শুক্রবারই মাসির বাড়ি থেকে উল্টো রথ যাত্রায় ফিরেছেন জগন্নাথ দেব। শিলিগুড়ি ইসকনের এবারকার রথ যাত্রায় মাসির বাড়ি তৈরি হয়েছিল শিবমন্দিরে। গত কয়েকদিন ধরে রথ যাত্রা ঘিরে শিলিগুড়ি হায়দরপাড়ার ইসকন মন্দিরে অন্যরকম পরিবেশ তৈরি হয়েছিল। রথ যাত্রা শেষ। এবার ইসকন কর্তৃপক্ষ তাদের অন্যান্য কর্মসূচিতে বেশি করে মনোনিবেশ করছে।
শিলিগুড়ি ইসকনের সভাপতি স্বামী অখিলাত্মাপ্রিয় দাস বলেন, মায়াপুরের পর শিলিগুড়ি ইসকনকে বলা হয় গুপ্ত নবদ্বীপধাম। মোট নটি আইল্যান্ডে এখানে বিভিন্ন দেবদেবীর পুজো হয়। তবে এখন পর্যটক ভক্তদের কথা চিন্তা করে শুরু হয়েছে কালীয় দমন ও গোবর্ধন ধারন লীলা। সেখানে পরিক্রমার ব্যবস্থাও আছে।
এর বাইরে পর্যটক ও অন্য ভক্তরা দুভাবে শিলিগুড়ি ইসকনের প্রসাদ পেতে পারেন। একটি সাধারণ সব ভক্ত মিলে প্রসাদ। তাতে ভাত, ডাল, দুরকম সব্জি, চাপাটি, মিস্টি থাকে। দুপুর দুটা থেকে আড়াইটার মধ্যে সে প্রসাদ পরিবেশন করা হয়। এরজন্য সকাল এগারটার মধ্যে ইসকনে গিয়ে অথবা ৯৮০০৮৬৫১১০ নম্বরে ফোন করে এই প্রসাদ বুকিং করা যেতে পারে। এ প্রসাদের জন্য দক্ষিনা ৫০ টাকা। আবার দুপুর একটায় রাজভোগ প্রসাদ পেতে হলে ৯৭৪৯১১৩১৮১ নম্বরে যোগাযোগ করা যেতে পারে। এই প্রসাদে ভাত, ডাল, চাপাটি, পকোরা, চার রকম সব্জি, চাটনি, মিস্টান্ন দেওয়া হয়। এর জন্য বিনিময় দক্ষিনা ১০০ টাকা। সকাল এগারটায় বুকিং করতে হবে এই প্রসাদ। এসবের বাইরে ডাব্লু ডাব্লু ডাব্লু ডট ইসকন শিলিগুড়ি ডট কমের মাধ্যমে অনলাইনে প্রসাদ বুকিং করা যেতে পারে।