পুজো দেখতে বেরিয়ে বিনা পয়সায় পান করতে পারেন গ্রীন টি

নিজস্ব প্রতিবেদন ঃ এবার শিলিগুড়ি শহরে দুর্গা পুজো দেখতে বেরিয়ে আপনি ইচ্ছে করলে বিনা পয়সায় গ্রীন টি পান করতে পারেন। হয় সরবত, নয়তো গ্রীন টি, যেটা ইচ্ছে আপনি পান করতে পারেন। হায়দরপাড়া স্পোর্টিং ক্লাবের দুর্গা পুজোর সুবর্ণ জয়ন্তী বর্ষকে সামনে রেখে ওই ক্লাবের পুজো মন্ডপের কাছে এই বিশেষ ব্যবস্থা গ্রহণ করছে সচিত্র গ্রুপ অফ কোম্পানিজ। তাদের এই কর্মসূচিতে সহযোগিতায় থাকছে হায়দরপাড়া ব্যবসায়ী সমিতি।

সচিত্র গ্রুপ অফ কোম্পানিজের সচিত্র গ্রীন টি পুজোর কদিন বিকেল থেকে দর্শনার্থীদের মধ্যে পান করানো হবে। তার সঙ্গে সরবত বিলির কর্মসূচি অন্যবারের মতো এবারও থাকবে। হায়দরপাড়া ব্যবসায়ী সমিতির কর্মকর্তা নির্মল কুমার পাল জানিয়েছেন, গ্রীন টি পান স্বাস্থ্যের পক্ষে ভালো। উত্তরবঙ্গের প্রধান শিল্প হল চা শিল্প। তাই চা এর আড্ডা থেকে গ্রীন টি পানের উপকারিতা মানুষকে বোঝানো হবে।
গত কয়েকবছর ধরে হায়দরপাড়া ব্যবসায়ী সমিতির সহযোগিতায় সচিত্র গ্রুপ অফ কোম্পানিজ হায়দরপাড়া স্পোর্টিং ক্লাবের পুজো মন্ডপের সামনে সরবত বিলি করে আসছে দর্শনার্থীদের কথা চিন্তা করে। এবারে তাতে বাড়তি সংযোজন সচিত্র গ্রীন টি বিলি। ব্যবসায়ী সমিতির কর্মকর্তা নির্মল কুমার পাল জানিয়েছেন, তারা আশা করছেন আগামী দিনেও সচিত্র গ্রীন টি তাদের স্টলের মাধ্যমে দর্শনার্থীদের মধ্যে উৎসবের দিনে সরবতের সঙ্গে গ্রীন টি পাব করাবে।
শিল্পোদ্যগী মৃনাল পাল জানিয়েছেন, পুজোকে সামনে রেখে এবারও তারা সচিত্র গ্রুপ অফ কোম্পনিজ থেকে বেশ কিছু সামাজিক কর্মসূচি গ্রহন করতে চলেছেন। তারা সাধারণ গরিব মানুষদের সঙ্গে আছেন। হায়দরপাড়া স্পোর্টিং ক্লাবের অন্যতম কর্মকর্তা নির্মল কুমার পাল জানিয়েছেন, তাদের ক্লাব সচিত্র গ্রুপ অফ কোম্পানিজের সঙ্গে যৌথ ভাবে মহা ষষ্ঠীর সন্ধ্যায় হায়দরপাড়া অঞ্চলের দুঃস্থ পুরুষমহিলাদের মধ্যে বস্ত্র বিলি করবে। একইভাবে মহানবমীর দিন সচিত্র গ্রুপ অফ কোম্পানিজের সঙ্গে তাদের ক্লাব যৌথভাবে ক্লাব প্রাঙ্গন থেকে প্রসাদ বিলি করবে।
এদিকে শিল্পোদ্যোগী মৃণাল পাল জানিয়েছেন, তারা এবার পুজোয় হায়দরপাড়ার তিনটি মহিলা পরিচালিত পুজোর পাশে সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন। শালুগাড়ার একটি দুর্গা মন্দিরেও তারা পাশে আছেন। অন্য এক প্রশ্নের জবাবে মৃনালবাবু জানিয়েছেন, তারা শিলিগুড়ি শহরে সচিত্র গ্রীন টির একটি বিক্রয় কেন্দ্র খোলার ভাবনায় রয়েছেন।