আইসক্রিম ভাজার রেসিপি

ক্ষমা রায় ঃ সেদিন অনেকেই চেয়েছিল রেসিপিটা ।
হুঁ আইসক্রিম ভাজার রেসিপি । কিন্তু ফোটো তো ছিল না …. খেেতে খেতে হঠাৎ মনে পড়েছিল আর ঐ সবেধন নীলমণি একটারই ফোটো তুলে পোস্ট করেছিলাম । আজ আর ভুল করিনি … শুরু থেকে স্টেপ বাই স্টেপ ফোটো তুলে রেখেছি । এবার কিভাবে বানালাম বলি …….

১)কাল রাতে দোকান থেকে আইসক্রিম কিনে ডিপ ফ্রিজে রেখে দিলাম । আজ সকালে বানাবো বলে । (২/৩ ঘণ্টা রাখলেও হয় , কারণ কোনক্রমেই নরম হওয়া চলবে না )
২) একটা প্লেটে বাটার পেপার রাখলাম ।
৩) ফ্রিজ থেকে আইসক্রিমটা বের করে স্কুপ করে কেটে কেটে বাটার পেপারে রাখলাম । আমি 5টা স্কুপ রেখেছি ।
৪) আইসক্রিম সমেত প্লেটটা আবার ডিিপ ফ্রিজে রেখে দিলাম দু ঘণ্টার জন‍্য ।
৫) একটা বাটিতে উপুচুপু দু চামচ কর্ণ ফ্লাওয়ার নিয়ে এক চিমটি নুন মিশিয়ে অল্প জলে গুলে নিলাম ।
৬) বেশ খানিকটা কর্ণ ফ্লেক্স মিক্সিতে গূঁড়ো করে একটা ছড়ানো বাটিতে রাখলাম । কয়েকটা গোটা কর্ণফ্লেক্সও রাখলাম ।
৭) এবার ফ্রিজ থেকে আইস্ক্রিম বের করে খুব তাড়াতাড়ি ওগুলোকে কর্ণফ্লাওয়ারে ভালো করে ডুবিয়ে নিয়ে গুড়ো কর্ণফ্লেক্স মাখিয়ে নিলাম । তারপর আবার দুঘণ্টার জন‍্য ফ্রিজে চালান করে দিলাম ।
৮) দুঘণ্টা পর আবার আইসক্রিমগুলো আবার কর্ণফ্লাওয়ার আর ফ্লেক্সের কোটিন দিয়ে আবার ডিপ ফ্রিজে রেখে দিলাম ।
৯) বিকেলে (একটু আগে) গ‍্যাস ওভেনে একটা লুচিভাজার কড়াইতে সাদা তেল গরম করলাম । যখন ভালো মতো তেল গরম হলো তখন ফ্রিজ থেকে আইস্ক্রিম বল গুলো বের করে একটা একটা করে ভেজে নিলাম । বেশীক্ষণ ভাজলে কিন্তু হবে না । মনে রাখতে হবে 1০-12 সেকেন্ডের মধ‍্যেই ভেজে তুলে রাখতে হবে । বেশী ক্ষণ রাখলেই আইস্ক্রিম গলে বেড়িয়ে পড়বে ।
১০) তৈরি হয়ে গেল আইসক্রিম ভাজা বা ফ্রায়েড আইসক্রিম ।
এবার একটা সুন্দর প্লেটে বলগুলো নিয়ে চামচে করে কেটে কেটে বাড়ির সকলে একসাথে বসে খাও । ভাজা বলগুলোর ওপর একটু চকলেট সস ও আইসক্রিম দিয়ে সাজিয়ে দেওয়াও যেতে পারে । তবে ওপরটা গরম আর ভিতরটা ঠাণ্ডা খেতে কিন্তু বেশ ভালো লাগে ।