শিলিগুড়িতে কমলো করোনা আক্রান্তের সংখ্যা, সংক্রমন বাড়ছে নকশালবাড়িতে

নিজস্ব সংবাদদাতা,শিলিগুড়ি, ৩ আগস্টঃধীরে ধীরে কমছে শিলিগুড়ি পুর এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা। তার পাশাপাশি পাল্লা দিয়ে আশঙ্কাজনকভাবে করোনা বাড়ছে শিলিগুড়ি মহকুমা পরিষদ এলাকায়। করোনা আক্রান্তের সংখ্যার বিচারে সোমবার শিলিগুড়ি পুর এলাকাকে ছাপিয়ে গেল নকশালবাড়ি ব্লক। এর পাশাপাশি আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে ব্যাংডুবি সেনা ছাউনি, কদমতলা বিএসএফ ক্যাম্প ও রানিডাঙার এস এস বি ক্যাম্পে। আক্রান্তের খবর আসছে পুলিশ ক্যাম্পগুলি থেকেও।

জানাগেছে, সোমবার দার্জিলিং জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১০০ জন। এরমধ্যে শিলিগুড়ি পুর এলাকাতে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন মোট ২৭ জন। ধীরে ধীরে শিলিগুড়ি পুর এলাকায় করোনার সংক্রমণ কমতে থাকায় অনেকটাই স্বস্তিতে শিলিগুড়ির সাধারণ মানুষ। এদিন শিলিগুড়ি পুর এলাকার ১, ২, ৪, ৭, ৯, ১০, ১৪, ১৭, ১৯, ২৪, ২৬, ২৭, ৩৩, ৩৫, ৩, ৩৮ ও ৩৯ নম্বর ওয়ার্ডে করোনা সংক্রমণের খবর আছে। এইসব আক্রান্তের মধ্যে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের একজন এসিপি র‍্যাংকের এক পুলিশ কর্তাও রয়েছেন।

শিলিগুড়ি পুর এলাকায় করোনার সংক্রমণ কমলেও আশঙ্কাজনকভাবে তা বাড়ছে নকশালবাড়ি ব্লকে । এদিন নকশালবাড়ি ব্লকে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪১ জন। যা দেখে প্রশাসনের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। একটিমাত্র ব্লকে একসাথে ৪১ জনের আক্রান্ত হওয়ার ঘটনা যথেষ্ট উদ্বেগের বিষয় বলেই ভাবছে জেলা প্রশাসন। সোমবার শিলিগুড়িতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭ জনের । এদের মধ্যে ৫ জন শিলিগুড়ি ও সংলগ্ন এলাকার বাসিন্দা বলে সূত্রের খবর।

এদিন রাজ্যের তরফে পূর্ন লক ডাউনের তারিখে বেশ কিছু রদবদল করা হয়েছে। এদিন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা এক প্রেস বিবৃতি দিয়ে জানিয়েছেন, আগস্টমাসে রাজ্যজুড়ে পূর্ন লক ডাউন থাকবে ৫ ৮ ২০ ২১ ২৭ ২৮ ও ৩১ আগস্ট।