শিলিগুড়িতে শ্যুটিং হওয়া ফিল্মের ট্রেলর রিলিজ করলেন অমিতাভ বচ্চন

বাপি ঘোষ, শিলিগুড়ি ঃশিলিগুড়িতে শ্যুটিং হওয়া বাংলা শর্ট ফিল্ম অনুরূপের টেইলার রিলিজ করলেন প্রখ্যাত চলচ্চিত্র অভিনেতা অমিতাভ বচ্চন। শনিবার অমিতাভ বচ্চন সোশ্যাল মিডিয়াতে ওই সিনেমাটির টেইলার রিলিজ করেছেন। আগামী ১৮ মেয়ে কলকাতার নন্দনে এই ফিল্মটির স্ক্রীনিং অনুষ্ঠিত হবে বলে ফিল্ম এর নির্দেশক তথা দাদাসাহেব ফালকে পুরস্কার পাওয়া অভিনেত্রী কঙ্কনা চক্রবর্তী জানিয়েছেন।
বাবা ও মেয়ের টানা-পোড়েনের ওপর ৫০ মিনিটের এই ছবিটির সব শ্যুটিং হয়েছে শিলিগুড়িতে। ফিল্মে কঙ্কনাদেবী অভিনেতা সব্যসাচী চক্রবর্তীর সঙ্গে অভিনয় করেছেন। শিলিগুড়ি আর্য সমিতি, মিত্র সম্মিলনী, নৃত্য মঞ্জিল মিউজিক একাডেমি সহ অন্যত্র শুটিং হয়েছে। ফিল্ম এর একটি উল্লেখযোগ্য দিক হলো, শিলিগুড়ি বাবুপাড়ার আরাধ্যা রায় শিশু শিল্পী হিসেবে অভিনয় করেছে সেখানে। আরাধ্যার ফিল্মের নাম রিয়া। সিনেমার একটি দৃশ্যে আছে, এক বৃদ্ধ (অভিনেতা সব্যসাচী চক্রবর্তী) একটি ভাঙ্গা থিয়েটার হলের সামনে বসে আছেন। রিয়া তাকে জিজ্ঞেস করছে, তুমি থিয়েটার ঠিক করবে? এভাবে বিভিন্ন দৃশ্যে রিয়া অভিনয় করেছে। শিশু শিল্পী আরাধ্যার অভিনয় এ সিনেমায় গুরুত্বপূর্ণ দিক বলে অভিনেত্রী কঙ্কনা চক্রবর্তী জানিয়েছেন। তার কথায়, সিনেমার ছোট রিয়ার প্রশ্নের পর অভিনেতা সব্যসাচী চক্রবর্তীকে তার সিদ্ধান্ত বদলাতে হয়েছে।
কঙ্কনা চক্রবর্তী প্রখ্যাত অভিনেতা অমিতাভ বচ্চনকে মেন্টর হিসাবে মানেন। তিনি যা কিছু করেন,তা অমিতাভ বচ্চনকে অবহিত করেন। কলকাতাতে কাজের সূত্রে এলেও আমেরিকার লস এঞ্জেলসেে সিনেমার ওপর বিভিন্ন কাজ করেন কঙ্কনাদেবী। সেই হিসেবে তিনি অনুরুপ ছবির টেইলরটি অমিতাভ বচ্চনকে পাঠালে অমিতাভ বচ্চন তার কাছে জানতে চান,এটি কি সোস্যাল মিডিয়ায় দেওয়া যাবে? জবাবে কঙ্কনাদেবী বলেন, আমরাতো রিলিজ করতামই। তবে তার আগে আপনার হাত দিয়ে রিলিজ হলে আরও ভালো হয়। এরপর ৪ মে অমিতাভ বচ্চন সোস্যাল মিডিয়াতে টেইলরটি রিলিজ করে কঙ্কনাদেবীর কাজের ভূয়সী প্রশংসা করেন। কঙ্কনাদেবী একজন উদাহরণ বলেও উল্লেখ করেছেন অমিতাভ বচ্চন।
ফিল্মে অভিনয় করা শিশু শিল্পী আরাধ্যা শিলিগুড়ি দেশবন্ধুপাড়ার নৃত্যমঞ্জিল মিউজিক একাডেমি ও মাদার্স কেয়ারের ছাত্রী। নৃত্য মঞ্জিলের শিক্ষিকা শ্রাবনী চক্রবর্তী এরকম শিশু শিল্পীদের প্রতিভার সন্ধান পেলে তাদের এগিয়ে দিতে সহযোগিতা করেন। অতীতে এমন নজির বহু আছে। আরাধ্যার গুন দেখে তিনি তার নাম কঙ্কনাদেবীর কাছে প্রস্তাব হিসাবে দেন। তারপর আরাধ্যা ওই ফিল্মে তার প্রতিভা মেলে ধরে। আর তাকে বিশেষভাবে তালিম দেন শ্রাবনীদেবী। আরাধ্যার বাবা তপু রায় এখন আপ্লুত। আরাধ্যার বাবামা শ্রাবনীদেবীর এই ব্যতিক্রমী কাজের প্রশংসা করেন। কঙ্কনাদেবী এই প্রতিবেদককে বলেন, ভবিষ্যতে সুযোগ পেলে আবার শিলিগুড়ি গিয়ে ফিল্ম করবেন। তবে অনুরুপ সব বাবারা দেখতে পারেন। ১৮ মে কলকাতার নন্দনেে মুম্বাইয়ের ফিল্ম অভিনেতা অতুল কুলকার্নি উপস্থিত থাকছেন।
আসুন নিচের লিঙ্কে ক্লিক করে ফিল্মটির টেইলর দেখি।