লকডাউন দক্ষিন দিনাজপুরের বিস্তীর্ন এলাকায়, বন্ধ হল জেলা পরিষদ

নিজস্ব সংবাদদাতাঃ বৃহস্পতিবার থেকে ফের লকডাউন হতে চলেছে দক্ষিণ দিনাজপুর জেলায়। এদিন স্বাস্থ্য দপ্তরের সঙ্গে প্রশাসনিক দপ্তরের বৈঠকের পর জেলায় ছটি বৃহত্তর কনটেইনমেন্ট জোন চিহ্নিত করা হয়েছে। ‌জেলার তিনটি পুরসভা অর্থাৎ বালুরঘাট , গঙ্গারামপুর ও বুনিয়াদপুর পুরসভা এবং তিনটি গ্রাম পঞ্চায়েত অর্থাৎ গঙ্গারামপুরের উদয় গ্রাম পঞ্চায়েত, কুমারগঞ্জের ভোঁওড় গ্রাম পঞ্চায়েত, হিলির বিনশিরা গ্রাম পঞ্চায়েত সম্পূর্ণ লকডাউন হবে।

বালুরঘাট পুরসভার ২৫টি ওয়ার্ড, গঙ্গারামপুর পুরসভার ১৮টি ওয়ার্ড এবং বুনিয়াদপুর পুরসভার ১৪টি ওয়ার্ড লকডাউনের আওতায় থাকবে। অত্যাবশ্যকীয় জিনিস ছাড়া সব দোকানপাট বন্ধ থাকবে। অত্যাবশ্যকীয় দোকানপাট খোলার ক্ষেত্রেও থাকছে বিভিন্ন সরকারি শর্তাবলী।

এদিকে বন্ধ হয়ে গেল দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ। করোনা সংক্রমনের জেরে এদিন থেকে জেলা পরিষদের বিভিন্ন বিভাগ বন্ধ হয়ে যায়।গতকাল জেলা পরিষদের এক কর্মীর করোনা সংক্রমণ পজিটিভ আসায় এই সিদ্ধান্ত।

এদিন জেলা পরিষদের শুধুমাত্র পূর্ত বিভাগ ছাড়া সমস্ত বিভাগের কাজকর্ম বন্ধ ছিল। বেশিরভাগ কর্মীই আসেননি। আসেননি জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায় সহ অন্যান্য জনপ্রতিনিধিরা।