সঙ্গীত চর্চা আর ছবি আঁকার জেরে পড়াশোনায় মনোযোগ বাড়ছে তনুস্মিতার

নিজস্ব প্রতিবেদন,শিলিগুড়িঃ দিনে দু’ঘন্টা করে সঙ্গীত চর্চা করে তনুস্মিতা । সপ্তাহে দুদিন ছবি আঁকা। আর এইসব সৃজন কাজ ওকে পড়াশোনার কাজে বাড়তি উদ্দীপনা এনে দিচ্ছে।
তনুস্মিতা ঘোষ। অষ্টম শ্রেণীর ছাত্রী। ও পড়ছে শিলিগুড়ির একটি বেসরকারি ইংরেজি স্কুলে।ওর বাড়ি শিলিগুড়ি বিধান মার্কেটের কাছে বিমল সিনহা সরনিতে। সঙ্গীত চর্চা না একদিন না করলে ভালো লাগে না, জানায় তনুস্মিতা। রবীন্দ্র সঙ্গীত, নজরুল,আধুনিক,ক্ল্যাসিক্যাল। চর্চা চলছে। ও বলে, সঙ্গীতের সঙ্গে সপ্তাহে দুদিন চলে ছবি আঁকার কাজ। আর এসব সৃজন কাজ ইতিবাচক ভাবনাও বাড়িয়ে দেয়। মনে বাড়তি একটি উৎসাহ আসে।
বিশিষ্ট সঙ্গীত শিল্পী সত্যজিৎ মুখার্জী, বর্ণালি বসু তনুস্মিতার সঙ্গীত শিক্ষার পিছনে রয়েছেন। তাছাড়া তার অভিভাবকদের মধ্যে অঞ্জনা ঘোষতো আছেনই। সম্প্রতি ওয়ার্ড উৎসবের সঙ্গীত প্রতিযোগিতায় পুরস্কার পেয়েছেন তনুস্মিতা। তার বাইরে আরও অনেক সঙ্গীত প্রতিযোগিতায় পুরস্কার জুটেছে তার। বড় হয়ে গায়িকাই হতে চায় ও। আবার ছবি আঁকাতেও ওর অনেক প্রতিভা ধরা পড়েছে। সম্প্রতি পূবালি সেনগুপ্ত স্মৃতি সংস্থার ছবি আঁকার প্রতিযোগিতায় পুরস্কৃত হয়েছে তনুস্মিতা। ওর বাবা নির্মল কুমার ঘোষও মেয়ের এই সৃজন কাজে সবসময় উৎসাহ দিয়ে চলেছেন।