টানা বর্ষনের জেরে জলমগ্ন জলপাইগুড়ির বিভিন্ন ওয়ার্ড, আলিপুরদুয়ারে ফুলেফেঁপে উঠেছে বিভিন্ন নদী

নিজস্ব সংবাদদাতা, আলিপুরদুয়ারঃ ভুটান পাহাড়ের বৃষ্টি ও এলাকায় ভারী বর্ষণের ফলে ফুলেফেঁপে উঠেছে আলিপুরদুয়ার জেলার বিভিন্ন নদী । ভারী বর্ষণের জেরে বীরপাড়া শুকটি নদীর জল বেড়ে গেছে এবং সেতুর উপ‍র দিয়ে জল যাচ্ছে। এর ফলে সমস‍্যায় পড়েছেন স্থানীয় বাসিন্দারা। অপরদিকে ভুটান পাহাড়ে বৃষ্টি ও এলাকায় ভারী বর্ষণের জেরে মাদারিহাটে বাঙরি নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইছে। ভারী বর্ষণের জেরে ভার্ণাবাড়ি,সাঁতালি সহ বিভিন্ন চা বাগান এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। গত ২৪ ঘণ্টায় হাসিমারা এলাকায় ১১০ মিমি বৃষ্টিপাত হয়েছে।

এদিকে গতকাল রাতে থেকে অবিরাম বৃষ্টির ফলে জলমগ্ন জলপাইগুড়ি শহরের বিভিন্ন ওয়ার্ড।জলের তলায় শহরেপান্ডাপাড়া,অরবিন্দনগর,মহামায়াপাড়া,ইন্দিরাকলোনী, নিউটাউনপাড়া,দেশবন্ধুপাড়া সহ বিভিন্ন এলাকা। এক হাটু জল পেরিয়ে বাইরে বের হতে হচ্ছে এলাকার মানুষদের।এছাড়াও তিস্তা নদীতে ব্যারেজ থেকে জল ছাড়ার জন্য তিস্তার অসংরক্ষিত এলাকায় জারি হয়েছে লাল সতর্কতা। তিস্তার চর এলাকায় বসবাসকারী বাসিন্দাদের উচু জায়গায় বাড়ি ছেড়ে উঠে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

বৃহস্পতিবার রাত থেকে প্রবল বৃষ্টি হচ্ছে জলপাইগুড়ি জেলায়। পাশাপাশি বিগত বেশ কিছু দিন থেকে পাহাড়েও ব্যাপক বৃষ্টি হয়ে চলছে এর ফলে তিস্তা নদীতেও বেড়েছে জল।জলের পরিমান বাড়ার ফলে তিস্তা ব্যারেজ থেকে নিয়মিত ছাড়া হচ্ছে জল।তিস্তা নদীতে জল বাড়ার ফলে তিস্তার অসংরক্ষিত এলাকায় জারি করা হয়েছে লাল সতর্কতা। নদীর চরের বসবাসকারী বাসিন্দাদের উচু জায়গায় বাড়ি ছেড়ে উঠে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষথেকে। অন্যদিকে রাতভর বৃষ্টির ফলে জল বেড়েছে শহরের মাঝখান দিয়ে বয়ে যাওয়া করলানদীর। এছাড়াও বৃষ্টির জলে প্লাবিত হয়েছে শহরের একাধিক ওয়ার্ড। পানীয়জলের কল প্রায় জলের তলায় জাওয়ার পথে। এক হাটু জল পেরিয়ে সাধারণ মানুষকে তাদের কর্মস্থলে যেতে হচ্ছে। সমস্যায় পড়েছেন জলপাইগুড়ি শহরের বাসিন্দারা