লাচ্ছা পরোটা বানিয়ে ফেলুন ঘরেই

সেমন্তি মিত্র ঃ শাড়ি পরলে কুচি দিতে পারেন একা একা??
পারেন, আচ্ছা, তাহলে আপনার হবে, কি? ওই যে লাচ্ছা পরোটা বানাতে পারবেন আর কি😊

ঘরে দেখলাম শুধু অপ্পো আটা মাখা আছে, তাই আটার সাথে একটু ময়দা মিশিয়ে গোল বানিয়ে নিলাম, তাপ্পর গোল টাকে এট্টুক্ষণ রেখে বেলনী চাকি সহকারে বেলা হল, বেলা হয়ে যখন বেলা গড়ালোই, তখন গোল গোল বেলা জিনিসটাকে ধরে শাড়ি পরার মতন কয়েকটা কুচি দিলাম, কুচি হয়ে যেতেই সেটাকে আবার গোল করে ঘুরিয়ে দেওয়া, ওই ছোটবেলায় খেলতাম না আটার জিনিস দিয়ে,ঐরকম খানিকটা। এবার কুচি গুলোকে ধরে গোল করে ঘুরিয়ে দিয়ে আবার বেলে নিলেই লাচ্ছা পরোটার একধাপ কমপ্লিট। এবার ফ্রাইং প্যানে একদম অল্প তেল দিয়ে এপিঠ ওপিঠ ভাজা।
কেন লাচ্ছা? কারণ খুব কম তেল লাগে, আর ভীষণ মুচমুচে খেতে। যাদের সুগার, তারা ময়দা না দিয়ে শুধু আটা দিয়ে করলেও খেতে বেশ লাগবে।
কেন শেয়ার? ওই যে একটা নতুন কিছু নিজে বানালাম। যদিও আমাদের দেশের কনসেপ্টে এই রান্না বাড়ির কাজকে খুব ছোট চোখেই লোকজন দেখেন, কারণটা জানিনা। অথচ এইসব কাজ ছাড়া জীবন অচল😊হ্যাঁ বানাতে বানাতে আরো পারফেক্ট হবে ওই যেমন রুটি, আলুর পরোটা, কচুরি এসব ভালো পারি এখন, অথচ 2018 অবধি কিছুই পারতাম না😁যাইহোক তাড়াহুড়োতে তরকারী বানাতে ইচ্ছে করে নি, অগত্যা স্যালাড!
আর যাদের সুগার ওবেসিটি কিছুই নেই তারা এই পরোটার উপর একটু ঘি, বা গার্লিক হার্বস বাটার, বা এমনি বাটার দিতে পারেন, আর সাথে আলুরদম, বা পনির বাটার মশলা, বা দই মুরগি আহা আহা।বাড়ি তো বাড়ি নয়, শের ই পাঞ্জাব!
ভালো থাকুন, সুস্থ থাকুন😊
( বিভাগীয় সম্পাদিকা ঃ শিল্পী পালিত)