মালদার চাঁচলে ৬ স্বাস্থ্য কর্মী করোনা আক্রান্ত, মঙ্গলবার থেকে আংশিক লকডাউন

নিজস্ব সংবাদদাতা,মালদা, ১৩ জুলাই: শনিবার রাতে মালদার চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালের ছয়জন স্বাস্থ্যকর্মীর করোনা পজিটিভ ধরা পড়ে। সোমবার হাসপাতালের সামনে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামের দাবিতে তোলেন নার্সরা।

করোনার বিরুদ্ধে লড়াইতে যে সব চিকি‍ৎসক-নার্স ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়েছেন তাদের কথা, রোগীদের কথা ও নিজেদের ব্যক্তিগত সুরক্ষার কথা ভেবেই পিপিই কিটের দাবিতে আজ অবস্থান বিক্ষোভে দাবি তোলেন নার্সরা।এদিকে করোনার গোষ্ঠী সংক্রমণ ঠেকাতে মঙ্গলবার থেকে চাঁচলে আংশিক লকডাউন।এই দিন বিকেলে চাচোল ব্লক প্রশাসন থানা ও ব্যবসায়ী সমিতিকে নিয়ে একটি বৈঠকে হয়। বৈঠকের পর এ সিদ্ধান্ত হয় যে গোষ্ঠী সংক্রমণ ঠেকাতে মঙ্গলবার থেকে আগামী সাত দিনের জন্য চাচোল শহরে লকডাউন হবে। উল্লেখ্য, দিনের দিনের পর দিন চাঁচলে বাড়ছে করোনা আক্রান্তদের সংখ্যা। করোনার গোষ্ঠী সংক্রমণ ঠেকতে মালদা জেলায় শুরু হয়েছে কঠোরভাবে লকডাউন। জেলার পাশাপাশি চাঁচল ব্লকেও আক্রান্তদের সংখ্যা দিনের পর দিন বৃদ্ধি পাচ্ছে।

জানা গিয়েছে, এই লকডাউনে মাছ মাংস সবজি বাজার খোলা থাকবে সকাল দশটা পর্যন্ত, অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান, মিষ্টির দোকানসহ অন্যান্য দোকান সকাল দশটা থেকে বিকেল চারটে পর্যন্ত খোলার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।এর পাশাপাশি ওষুধের দোকানের ক্ষেত্রে রয়েছে ছাড়। অতি প্রয়োজনে বাড়ি থেকে বেরোলে পড়তে হবে মাস্ক এমনটাই নির্দেশিকা জারি করেছে প্রশাসন। প্রশাসনের এই নির্দেশিকা অমান্য করলে পুলিশ ওই সকল ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে বাধ্য হবে।