বুধবার শিলিগুড়িতে কিছুটা কমল করোনা আক্রান্তের সংখ্যা, মৃত ৩

নিজস্ব সংবাদদাতা,শিলিগুড়ি, ১৬ সেপ্টেম্বরঃ বৃহস্পতিবার দার্জিলিং এবং কালিম্পং জেলার তিনটি কোভিড হাসপাতাল এবং উত্তরবঙ্গ মেডিকেল কলেজ মিলে মোট ৩ জনের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। দার্জিলিং সদর থানার অন্তর্গত ভুটিয়া বস্তির চিত্তরঞ্জন দাস রোডের বাসিন্দা ৭২ বছর বয়সী এক মহিলার মৃত্যু হয়েছে। মৃত মহিলার নাম কুন্তী থাপা। মঙ্গলবার ডিসানে তিনি ভর্তি হন। মঙ্গলবার গভীর রাতে মৃত্যু হয়েছে দার্জিলিং-এর কুন্তী থাপার। কোচবিহার জেলার ঘোকসাডাঙ্গার বড়শোলমারির বাসিন্দা ৭০ বছরের এক মহিলার এদিন ডিসানে মৃত্যু হয়েছে। মৃত মহিলার নাম গোলাপী দেবী। ১৫ ই সেপ্টেম্বর অর্থাৎ মঙ্গলবার ডিসানে ভর্তি হন তিনি। আজ সকাল ৭ টায় মৃত্যু হয় তাঁর। কোচবিহার জেলার তুফানগঞ্জের আন্দারণ ফুলবাড়ির বাসিন্দা ৬২ বছর বয়সী এক ব্যক্তির আজ ভোরে ডিসান কোভিড হাসপাতালে মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির নাম আব্দুল মিঞা। তাকেও উত্তরবঙ্গ মেডিকেল কলেজ এবং হাসপাতাল থেকে ১৫ ই সেপ্টেম্বর ডিসানে স্থানান্তরিত করা হয়।

অন্যদিকে, কিছুটা স্বস্তি দিয়ে শিলিগুড়ি পুরসভা এলাকায় বুধবার কমেছে করোনা আক্রান্তের সংখ্যা। শিলিগুড়ি পুরসভা এলাকায় মঙ্গলবার ৭১ জনের শরীরে করোনার সংক্রমণ ধরা পরার পর, বুধবার শিলিগুড়ি পুরসভা এলাকায় ৪৯ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমণ পাওয়া গিয়েছে।দার্জিলিং জেলার অন্তর্গত শিলিগুড়ি পুর এলাকার ৩৩ টি ওয়ার্ডে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৬ জন এবং জলপাইগুড়ি জেলার অন্তর্গত শিলিগুড়ি পুর সভার সংযোজিত এলাকার ১৪ টি ওয়ার্ডে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন মোট ২৩ জন।

শিলিগুড়ি পুরসভার পাশাপাশি মঙ্গলবারের তুলনায় বুধবার দার্জিলিং জেলাতেও কিছুটা কমেছে করোনা আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার দার্জিলিং জেলায় আক্রান্তের সংখ্যা ছিল ১২৫। বুধবার দার্জিলিং জেলায় নতুন করে করোনা আক্রান্ত ৯১ জন।এর পাশাপাশি কালিম্পং জেলায় বুধবার মোট ৫ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমণ ধরা পড়েছে। এদের মধ্যে ৪ জন কালিম্পং পুরসভার কর্মী এবং ১ জন রাজনৈতিক নেতা রয়েছেন।কালিম্পং-এর সিপিআইএম নেতা তারা সুনদাস বুধবার করোনা আক্রান্ত হয়েছেন। অপরদিকে, পশ্চিমবঙ্গ সরকারের অনগ্রসর শ্রেণী এবং শ্রেণী কল্যান মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মনের সোয়াব টেস্ট রিপোর্ট এদিন কোভিড পজিটিভ এসেছে।

এদিন শিলিগুড়ি মহকুমার নক্সালবাড়ি ব্লকে ১৮ জন, মাটিগাড়া ব্লকে ১৬ জন, ফাঁসিদেওয়া ব্লকে ৫ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। অন্যদিকে জিটিএ এলাকার সুকনায় ৮ জন, বিজনবাড়িতে ৩ জন, সুখিয়াপোখরিতে ২ জন, দার্জিলিং পুর এলাকায় ৪ জন, কার্শিয়াং পুর এলাকায় ১ জন এবং মিরিক পুর এলাকায় ৮ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমনের খবর মিলেছে।

উত্তরবঙ্গ মেডিকেল কলেজে মোট ১২ জন করোনা সন্দেহে চিকিৎসাধীন রয়েছেন। আইডি ওয়ান ওয়ার্ডে করোনা সন্দেহে কেউ চিকিৎসাধীন নেই। উত্তরবঙ্গ মেডিকেল কলেজের সার্জিকাল আইসোলেশনে ৪ জন করোনা সন্দেহে চিকিৎসাধীন রয়েছেন। মহিলা এবং প্রসূতি বিভাগে ৫ জন কোভিড সন্দেহে চিকিৎসাধীন রয়েছেন। উত্তরবঙ্গ মেডিকেল কলেজের রিকু বিভাগে মোট ৩ জন কোভিড সন্দেহে চিকিৎসাধীন রয়েছেন।মঙ্গলবার দার্জিলিং জেলার বিভিন্ন সরকার অধিগৃহীত কোভিড হাসপাতাল, সেফ হোম এবং হোম আইসোলেশন থেকে মোট ৩১ জন করোনা মুক্ত হয়েছেন বলে জানিয়েছেন দার্জিলিং জেলাশাসক এস পন্নমবলম।