করোনার জের, শিলিগুড়ি ধূপগুড়িতে এবার রাজপথে দেখা যাবে না ইসকন রথ

নিজস্ব সংবাদদাতাঃশিলিগুড়ি শহরের রাস্তায় এবছর ইসকন রথ দেখা যাবে না। ইসকন মন্দির চত্বরেই তৈরি হচ্ছে জগন্নাথ দেবের মাসির বাড়ি। সেখানেই রথ পরিক্রমা করবে বলে শিলিগুড়ি ইস্কনের তরফে সুবিজয় গৌরদাস এবং নামকৃষ্ণ দাস জানিয়েছেন। তাঁরা আরও জানিয়েছেন, এবার শিলিগুড়ি ইসকন রথ যেমন মন্দির থেকে বের হচ্ছে না তেমনই তাদের মন্দির এখনই খুলছে না করোনা সতর্কতার জন্য।

অপরদিকে এ বছর আর জলপাইগুড়ি জেলার ধুপগুড়ির রাজপথেও দেখা যাবেনা ইসকনের রথ যাত্রা। লক ডাউন, করোনা সামাজিক দূরত্ব বজায় রাখার দরুন রথ যাত্রাকে স্থগিত করে দিলেন ধূপগুড়ি ইসকন কতৃপক্ষ। তবে পূজো পাঠ -নিয়ম মেনেই হবে। ইসকন মন্দিরের সামনে রথ থাকবে, সাত দিন ভক্তরা দূর থেকে দর্শন করতে পারবেন। সময় মতো প্রসাদের ব্যবস্থাও থাকছে বলে জানালেন জেলা প্রচারক ও ধূপগুড়ি ইসকন মন্দিরের প্রধান শ্রীশ্যাম সখা প্রভু।

শ্রীশ্যাম সখা প্রভু আরও জানালেন, এবারে অষ্টম বর্ষ রথ যাত্রায় বিরাট কর্মসূচি ছিল। মায়াপুর ও বিদেশের মন্দির থেকে বিদেশী ভক্ত বৃন্দ ও অনেক কর্মকর্তাদের আসার কথা ছিলো। কিন্তু বর্তমান পরিস্থিতিতে সব বন্ধ। প্রতি বছর মিলনী ময়দানে সাত দিন ধরে রথকে কেন্দ্র করে পূজো -পাঠ- প্রবচন -নাটক প্রভৃতি ঘিরে থাকে হাজার হাজার ভক্তের উন্মাদনা। শেষে থাকে প্রসাদ বিতরণ অনুষ্ঠান।এবার সব কিছু বন্ধ থাকছে।