কন্যাকুমারী ও ডিব্রুগড়ের মধ্যে সুপার ফার্স্ট স্পেশাল ট্রেন

নিজস্ব প্রতিবেদন :যাত্রীদের অতিরিক্ত ভিড় হ্রাস করার উদ্দেশ্যে কন্যাকুমারী ও ডিব্রুগড়ের মধ্যে দুটি পাক্ষিক সুপারফাস্ট স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্পেশাল ট্রেন নং. ০৬১০৩/০৬১০৪ (কন্যাকুমারী – ডিব্রুগড় – কন্যাকুমারী) এবং স্পেশাল ট্রেন নং. ০৬১০৫/০৬১০৬ (কন্যাকুমারী – ডিব্রুগড় – কন্যাকুমারী) সুপারফাস্ট উভয় দিক থেকে একসঙ্গে আটটি ট্রিপ করে চলবে। দক্ষিণ ভারতের দিকে যাত্রার প্রয়োজন থাকা উত্তর-পূর্বাঞ্চল এবং উত্তরবঙ্গ অঞ্চলের ওয়েটিং লিস্টের যাত্রীদের সুবিধার্থে এই ট্রেনগুলি চলাচল করবে।

ট্রেন নং. ০৬১০৩ (কন্যাকুমারী – ডিব্রুগড়) সুপারফাস্ট স্পেশাল ১৬ ফেব্রুয়ারি, ১, ১৫ ও ২৯ মার্চ, ২০২৪ তারিখে শুক্রবার ১৭:২৫ ঘণ্টায় কন্যাকুমারী থেকে রওনা দিয়ে সোমবারে ২০:৫০ ঘণ্টায় ডিব্রুগড় পৌঁছবে। ফেরৎ যাত্রায়, ট্রেন নং. ০৬১০৪ (ডিব্রুগড় -কন্যাকুমারী) সুপারফাস্ট স্পেশাল ২১ ফেব্রুয়ারি, ৬, ২০ মার্চ ও ৩ এপ্রিল, ২০২৪ তারিখে বুধবার ১৯:৫৫ ঘণ্টায় ডিব্রুগড় থেকে রওনা দিয়ে শনিবারে ২১:৫৫ ঘণ্টায় ডিব্রুগড় পৌঁছবে। ট্রেনগুলিতে যাত্রীদের জন্য এসি ৩ টিয়ার, এসি ৩ টিয়ার ইকোনোমি, শ্লিপার ক্লাস এবং জেনারেল সেকেন্ড ক্লাস কোচ থাকবে বলে এন এফ রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানিয়েছেন। তিনি আরও জানিয়েছেন,
ট্রেন নং. ০৬১০৫ (কন্যাকুমারী – ডিব্রুগড়) সুপারফাস্ট স্পেশাল ২৩ ফেব্রুয়ারি, ৮, ২২ মার্চ ও ৫ এপ্রিল, ২০২৪ তারিখে শুক্রবার ১৭:২৫ ঘণ্টায় কন্যাকুমারী থেকে রওনা দিয়ে সোমবারে ২০.৫০ ঘণ্টায় ডিব্রুগড় পৌঁছবে। ফেরৎ যাত্রায়, ট্রেন নং. ০৬১০৬ (ডিব্রুগড় -কন্যাকুমারী) সুপারফাস্ট স্পেশাল ২৮ ফেব্রুয়ারি, ১৩, ২৭ মার্চ ও ১০ এপ্রিল, ২০২৪ তারিখে বুধবার ১৯:৫৫ ঘণ্টায় ডিব্রুগড় থেকে রওনা দিয়ে শনিবারে ২১:৫৫ ঘণ্টায় কন্যাকুমারী পৌঁছবে। ট্রেনগুলিতে যাত্রীদের জন্য এসি ২ টিয়ার, এসি ৩ টিয়ার, শ্লিপার ক্লাস এবং জেনারেল সেকেন্ড ক্লাস কোচ থাকবে।
এই ট্রেনগুলি মরিয়নি জং, ডিমাপুর, লামডিং জং, গোয়ালপাড়া টাউন, কোকরাঝাড়, নিউ কোচবিহার, নিউ জলপাইগুড়ি, মালদা টাউন, বর্ধমান জংশন, খড়গপুর জংশন, ভুবনেশ্বর, ভিজিয়ানগরম জংশন, বিজয়ওয়াড়া জংশন, নেলোর, কোয়েম্বাটোর জংশন., এর্নাকুলাম টাউন এবং তিরুবনন্তপুরম সেন্ট্রাল ইত্যাদি হয়ে চলাচল করবে।
এই রুটে চলাচল করা অন্যান্য ট্রেনের ওয়েটিং লিস্টের যাত্রীরা স্বাচ্ছন্দ্যের সাথে ভ্রমণের জন্য এই সুযোগ গ্রহণ করতে পারবেন। এই স্পেশাল ট্রেনগুলির বিশদ বিবরণ উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের সোস্যাল মিডিয়া প্ল্যাটফর্মে অধিসূচিত করা হয়েছে। যাত্রা করার পূর্বে বিশদ বিবরণগুলি দেখে নেওয়ার জন্য যাত্রীদের অনুরোধ জানানো হচ্ছে।

বিস্তারিত জানতে নিচের লিঙ্কে ক্লিক করুন :