ছোট্ট এই শিশু কন্যা দুটি কেঁদেই যাচ্ছে, ওরা ওদের বাবাকে বাঁচাতে সবার সাহায্য চায়

নিজস্ব প্রতিবেদন :একেবারে ছোট্ট শিশু অস্মিতা। সব নার্সারিতে পড়ে। কিন্তু ওর বাবার কষ্ট দেখে ও শুধু কেঁদেই যাচ্ছে। অস্মিতার দিদি প্রিয়া অষ্টম শ্রেনীতে পড়ে। বাবার কষ্ট দেখে প্রিয়াও সমানে চোখের জল ফেলছে। একতো সংসারে তীব্র অর্থ কষ্ট দেখা দিয়েছে, আরেকদিকে বাবার চিকিৎসার পয়সা নেই। পড়াশোনা বন্ধ প্রিয়ার। তাই ওদের চোখে শুধু এখন জল।ওরা চায় সবার মানবিক সাহায্য। ওদের মা পম্পি দেবনাথেরও একই আবেদন।চিকিৎসা করাতে গিয়ে সোনা গহনা বিক্রি করে সব শেষ। এখন বাকি চিকিৎসা হবে কি করে?

শিলিগুড়ি মধ্য চয়নপাড়ায় সামান্য এক ভাঙাচোরা বাড়িতে থাকেন অক্ষয় দেবনাথ।বয়স ৪৪। সামান্য রাজমিস্ত্রী শ্রমিক তিনি। গত দুর্গা পুজোর পর থেকে রোগটি ফুটে ওঠে। হঠাৎ ডান পা এর একটি আঙুল কালো হয়ে যায়। সঙ্গে পা এর মধ্যে ব্যথা।সঙ্গে সঙ্গে পম্পিদেবী শিলিগুড়ি হাসপাতাল থেকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে যোগাযোগ করেন। মেডিকেল থেকে কলকাতার পিজি হাসপাতালে।কিন্তু পিজি হাসপাতালে সিটি হাসপাতালে সিট না মেলায় নীলরতন মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করা হয়। সেখানে অস্মিতাকে নিয়ে ফুটপাতের ধারে বেশ কিছু দিন প্লাস্টিক টাঙিয়ে রাত্রি যাপন করেন পম্পিদেবী।উদ্দেশ্য একটাই, স্বামীর চিকিৎসা করানো।সেখানে তিনটি আঙুল অপারেশন করে বাদ দিতে হয়।কলকাতা থেকে শিলিগুড়ি এসে আবার একটি আঙুল কালো হয়ে যায় অক্ষয় দেবনাথের।আবারও শিলিগুড়ি জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। সেখান থেকে আবারও পরামর্শ দেওয়া হয়,কলকাতার পি জি হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করানোর জন্য। তাই আবারও পি জি হাসপাতালে স্বামীকে নিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন পম্পিদেবী। কিন্তু হাতেতো টাকা নেই। আর্থিক পরিস্থিতি এখন খুবই খারাপ। দু’বেলা অন্ন সংস্থানের ব্যবস্থা নেই চিকিৎসা করাবেন কিভাবে? ওদিকে পা এর ব্যথার যন্ত্রণায় ঘুম উবে গিয়েছে অক্ষয় দেবনাথের।স্বামী এভাবে তিলে তিলে মৃত্যুর দিকে এগিয়ে যাবে তা চোখের সামনে দেখতে পারছেন না পম্পিদেবী। তাই সকলের মানবিক সাহায্য দরকার। আশপাশের মানুষেরাও চান,সবাই এই বিপদে পড়ে যাওয়া হতদরিদ্র পরিবারের পাশে এসে দাঁড়াক। চয়নপাড়ার সমাজসেবী টোটোন সাহা এই পরিবারের পাশে রয়েছেন মানবিক মুখ নিয়ে। যে যার সাধ্য অনুযায়ী সাহায্য করতে পারেন এই গুগল পে নম্বরে,গুগল পে নম্বর ৮৯০০০৫৫৬৩২।তাছাড়া যোগাযোগ নম্বর ৮৯২৭৪৫৮৫৬৫/৯৬৪১৭৭৪০৩৪।
ব্যাঙ্কের ডিটেইলসও দেওয়া হলো,
অক্ষয় দেবনাথ, সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ঘোঘোমালি ব্রাঞ্চ,একাউন্ট নম্বর ৩৮৯৯৭০৮০৯৭,আই এফ এস সি কোড : সি বি আই এন ০২৮৪২২৩
আপনাদের সকলের মানবিক মুখ এই হতদরিদ্র পরিবারের মুখে হাসি ফোটাতে পারে।

Bank Details :

Mr Akshay Debnath
Central Bank of India
P.O Rabindra Sarani
Ghogomali Branch
Siliguri
A/C no. 3899708097
IFSC code : CBIN 0284223
Google pay no 8900055632

বিস্তারিত জানতে নিচের লিঙ্কে ক্লিক করুন :