শিলিগুড়িতে আবার বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা, কোচবিহারে নতুন করে আক্রান্ত ১৮

নিজস্ব সংবাদদাতাঃ একশ থেকে কমে হয়েছিল ৬৮, তারপর আরও কমে হয়েছিল ৩২ কিন্তু সোমবার একলাফে শিলিগুড়িতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭৩। শিলিগুড়ি সহ গোটা দার্জিলিং জেলায় এদিন করোনা আক্রান্তের সংখ্যা ১৪৮। শিলিগুড়িতে করোনা মুক্ত হওয়ায় এদিন ছুটি দেওয়া হয়েছে ১৯ জনকে। শিলিগুড়িতে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধির কারন হিসাবে অনেকে লকডাউনকে আরও কড়াকড়ি করার পরামর্শ দিচ্ছেন। এখনও অনেকে লকডাউন উপেক্ষা করে বাড়ি থেকে বের হচ্ছেন। অনেকের মুখে মাস্ক থাকছে না। শহরের রবীন্দ্র নগর, রথখোলা, সুভাষ পল্লী, গেট বাজার শহরের মধ্যে আছে কিনা তা নিয়েও প্রশ্ন উঠেছে। কেননা ওইসব এলাকায় লকডাউন উপেক্ষা করে অন্য স্বাভাবিক দিনের মতোই বাজার বসছে।

এদিকে কোচবিহারে যেভাবে সংক্রমণ বাড়ছে তাতে নতুন করে ২৭ তারিখ পর্যন্ত কোচবিহার জেলা প্রশাসন থেকে কোচবিহার শহর লকডাউন ঘোষণা করা হয়েছে। জরুরি পরিষেবা ছাড়া সমস্ত দোকানপাট ১০ টার পর বন্ধ হয়ে যাবে । মানুষকে সচেতন করতে পুলিশ প্রশাসনকেও এদিন রাস্তায় দেখা গেছে ।এদিকে কোচবিহার শহরে নতুন করে ১৮ জনের শরীরে করোনার হদিশ মিলেছে।

মাস্ক না পড়লে ১০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত জরিমানা দিতে হবে । এদিন আলিপুরদুয়ার শহরে আলিপুরদুয়ার পুরসভা ও পুলিশ যৌথ অভিযান চালায়। আলিপুরদুয়ার চৌপথি এলাকায় যারা মাস্ক ব‍্যবহার না করে রাস্তায় বের হয়েছিল তাদের জরিমানা করা হয় । বাইক চালক, অটো চালক থেকে শুরু করে অন্য সকলকে জরিমানা করা হয় ।