ডুয়ার্সের সচিত্র গ্রীন টি এখন গোটা দেশ থেকে বিদেশেও

নিজস্ব প্রতিবেদন, শিলিগুড়ি ঃঃ উত্তরবঙ্গের ডুয়ার্স এলাকার মালবাজারের নীচ চালসা বড় দীঘিতে সচিত্র স্টীল ইন্ডাস্ট্রি তৈরি করছে সচিত্র গ্রীন টি। সেই গ্রীন টি এখন উত্তরবঙ্গ থেকে গোটা দেশে এমনকি আফগানিস্তান,পাকিস্তান সহ পৃথিবীর বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে। সচিত্র গ্রুপ অফ কোম্পানিজের প্রধান শিল্পোদ্যোগী মৃনাল পাল জানিয়েছেন, তাদের সচিত্র গ্রীন টি একশ শতাংশ ফ্রেশ পাতা চা। এর গুনগত মান বেশ ভালো। তাই কাশ্মীর থেকে পঞ্জাব, মুম্বই, উত্তরপ্রদেশ, গুজরাট সহ দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়ছে।

এমনকি এখন দেশের সীমানা ছাড়িয়ে আফগানিস্তান, পাকিস্তানেও এই চায়ের চাহিদা তৈরি হয়েছে।
কিন্তু কেন গ্রীন টি পান করবেন মানুষ, এপ্রশ্নে চিকিৎসকরা জানাচ্ছেন, শরীরের নানান রোগব্যাধি যেমন ক্যান্সার, ডায়াবেটিস, এমনকি ত্বক, হার্টের সমস্যা দূর করতে দারুন কাজ করে গ্রীন টি। চুলকেও ভালো রাখে গ্রীন টি। ত্বকের ক্যানসার ছাড়াও ব্রেস্ট ক্যান্সার, ফুসফুসের ক্যান্সার, লিভার, গলব্লাডার,প্রস্টেট ক্যান্সার প্রতিরোধ করতে পারে এই গ্রীন টি। শরীরে যাতে ক্যান্সার ছড়িয়ে পড়তে না পারে সেই কারনেও গ্রীন টি রোজ পান করা দরকার। গ্রীন টির মধ্যে প্রচুর অ্যান্টি অক্সিডেন্ট এবং মিনারেলস আছে যা শরীরকে সুস্থ রাখতে সহায়তা করে। প্রতিদিন গ্রীন টি পান করলে দেখা গিয়েছে শরীরের খারাপ কোলেস্টরেল কমে যায়। তাতে হার্ট ভালো থাকে। চিকিৎসকরা আরও বলছেন, গ্রীন টি হার্টকে ভালো রেখে স্ট্রোকের সম্ভাবনা অনেক কমিয়ে দেয়। রোজ গ্রীন টি পান করার মাধ্যমে ডায়াবেটিসও নিয়ন্ত্রনে রাখা যায়। ত্বকের বিভিন্ন সমস্যা যেমন ব্রন, ত্বক ফেটে যাওয়া, খুশকির সমস্যাও দূর করতে পারে গ্রীন টি। ত্বক ছাড়াও চুলকে ভেতর থেকে উজ্জ্বল রাখতে সাহায্য করে এই গ্রীন টি। শরীরের অতিরিক্ত মেদ কমিয়ে ওজন কমানোর জন্যও গ্রীন টি কাজ করে বলে গবেষকরা জানাচ্ছেন। গবেষকরা বলছেন, গ্রীন টি শরীরের মধ্যে রক্ত সঞ্চালন বিশেষ করে মাথায় রক্ত সঞ্চালন ঠিক রাখতে সাহায্য করে। ফলে মস্তিস্কও ভালো থাকে। মস্তিস্কের বিভিন্ন কাজকে নিয়ন্ত্রন করে শরীরকে সুস্থ রাখতে বিশেষ ভূমিকা পালন করে এই গ্রীন টি। প্রতিদিন গ্রীন টি পান করলে দাঁত সুন্দর থাকে। মুখের দুর্গন্ধ থেকে মুক্তি পেতেও গ্রীনটির জুড়ি নেই।
সচিত্র গ্রীন টির প্রধান কর্ণধার শিল্পোদ্যোগী মৃনাল পাল বলছেন, তাদের গ্রীন টির প্রয়োজন হলে 7477717109 অথবা sachitragco@gmail.com এ যোগাযোগ করুন। বিভিন্ন প্যাকেটে পাওয়া যাচ্ছে সচিত্র গ্রীন টি। উত্তরবঙ্গের সর্বত্রও তারা এই গ্রীন টি ছড়িয়ে দিতে চান। এর গুনগত মান ভালো থাকায় দেশের বিভিন্ন প্রান্তে চাহিদা তৈরি হয়েছে। অনেকেই সচিত্র গ্রীন টি পান করে বেশ ভালো আছেন।