সিনেমা তৈরির পরিবেশ বাড়ছে উত্তরবঙ্গে,শ্যুটিং করে গেলেন মিঠুনও

নিজস্ব প্রতিবেদনঃ দিনকে দিন সিনেমা শ্যুটিংয়ের পরিবেশ বাড়ছে উত্তরবঙ্গে। লাইন প্রডিউসার বাবলু ব্যানার্জী এই কাজে দিনরাত মেতে রয়েছেন। মুভি ক্রাফট মিডিয়ার সহযোগিতায় বিভিন্ন শ্যুটিংয়ের সময় স্থানীয় ছেলেমেয়েরাও অভিনয় করার সুযোগ পাচ্ছেন। সম্প্রতি চলচ্চিত্র অভিনেতা মিঠুন চক্রবর্তীও শ্যুটিং সেরে গেলেন দার্জিলিং পাহাড়ে।

উত্তরবঙ্গের পাহাড় জঙ্গলে শ্যুটিংয়ের পরিবেশ রয়েছে অনেকদিন ধরে। সম্প্রতি সেই পরিবেশে ফিল্ম ট্যুরিজমকে আরও উসকে দেওয়ার কাজ শুরু হয়েছে বলে লাইন প্রডিউসার বাবলু ব্যানার্জী জানিয়েছেন।তিনি বলেছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আগ্রহে পর্যটন মন্ত্রী গৌতম দেব এই সিনেমা ট্যুরিজম শিল্পকে এগিয়ে নিয়ে যেতে পূর্ণ সহযোগিতা করছেন।
সম্প্রতি ওয়েবসিরিজ মাফিয়ার বাংলা হিন্দি শ্যুটিং হল ডুয়ার্সের চালসা, নাগরাকাটা,সামসিং, লালগুরাস ফরেস্ট এলাকায়। তার সঙ্গে ছিল খুনিয়ামোড় ও চাপরামারিও। টানা চল্লিশ দিন ধরে শ্যুটিং হয়েছে। এই ওয়েবসিরিজের ডিরেক্টর হলেন বীরসা দাশগুপ্ত। এস কে মুভির প্রযোজনায় লাইন প্রোডাকশনে ছিল মুভি ক্রাফট মিডিয়া। পুরো বিষয়টি স্থানীয়ভাবে পরিচালনা করেন চৈতালি ব্যানার্জী। তার সঙ্গে সহযোগিতায় ছিলেন শান্তনু শীল, আনন্দ মৈত্র, রাহুল, সুশান্ত। ওই ওয়েবসিরিজের শ্যুটিংয়ের জন্য মুম্বাই, কলকাতা থেকেও শিল্পীরা আসেন। সমগ্র শ্যুটিংয়ে কাজ করেন ১২০ জন। আর এর শ্যুটিংয়ের জন্য লোকেশন নির্বাচন, হোটেল স্থির করা, বিভিন্ন অনুমতি আদায় করা সবই করে দিয়েছে মুভি ক্রাফট মিডিয়া।
এই শ্যুটিং পর্ব শেষ হতে না হতেই দার্জিলিং পাহাড়ে শ্যুটিংয়ের জন্য আসেন বিখ্যাত চলচ্চিত্র অভিনেতা মিঠুন চক্রবর্তী। ডান্স বাংলা ডান্সের প্রোমো শ্যুট হয় কার্শিয়াঙে। যার প্রোডাকশন হাউস বোকাবাক্স। এই পর্বের সঙ্গে সঙ্গেই আবার এখানে আকাশ নীলের প্রোমো এবং সিরিয়ালের শ্যুটিং শুরু হয়। লাইন প্রডিউসার বাবলু ব্যানার্জী জানিয়েছেন, সুরিন্দার ফিল্মসের ওই সিরিয়াল চলছে স্টার জলসায়। সম্প্রতি শ্যুটিং হল ডুয়ার্সের সামসিং এলাকায়। এরপর আবার চালসা, মালবাজারে শ্রীময়ীর শ্যুটিং হয়। স্টার জলসায় চলছে শ্রীময়ী। বিখ্যাত অভিনেত্রী ইন্দ্রানী হালদার সহ অন্যরা তাতে অংশ নিয়েছেন।
এসব সিরিয়াল বা ফিল্মের শ্যুটিং করতে গিয়ে বিভিন্নরকম পরিস্থিতির তারা মোকাবিলা করছেন বলে বাবলুবাবু জানিয়েছেন। তিনি জানিয়েছেন, কোথাও হয়তো একটি মোটর বাইকে আগুন লেগে যাওয়া, কোথাও একটি বাসে বিস্ফোরণ সব নকল পরিস্থিতি তারা তৈরি করে দিচ্ছেন শ্যুটিংয়ের জন্য। এখনও একনাগাড়ে তাদের শ্যুটিং পর্ব চলছে। এইসব শ্যুটিংয়ের মাধ্যমে স্থানীয়ভাবে কর্মসংস্থান ছাড়াও তারা সিনেমা অভিনয়ের প্রশিক্ষণও শুরু করেছেন বলে বাবলুবাবু জানান।