রবিবার ১০৫টি পুরসভায় ভোট, কোচবিহারে ভোট পাঁচটি পুরসভায়

নিজস্ব প্রতিবেদন ঃ রাত পোহালেই রবিবার গণতন্ত্রের উৎসব ভোট। মৌলিক অধিকার প্রয়োগ করতে সকল নাগরিকরা ভোট দেবেন। রবিবার ১০৮ টি পুরসভায় নির্বাচন । এগুলির মধ্যে ৩টি পুরসভায় তৃণমূল কংগ্রেস ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে।তাই রবিবার ১০৫টি পুরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।
কোচবিহার জেলায় ৬টি পুরসভার মধ্যে ৫টি পুরসভায় অর্থাৎ কোচবিহার, মাথাভাঙ্গা, তুফান গঞ্জ,মেখলিগঞ্জ ও হলদিবাড়িতে নির্বাচন হবে।দিনহাটা পুরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূল কংগ্রেস জয়ী হওয়ার সেখানে নির্বাচন হবে না বলে প্রশাসন সূত্রে খবর।
শনিবার সকাল থেকেই ডি সি আর সি সেন্টার থেকে ইভিএম নিয়ে ভোট গ্রহণ কেন্দ্রের দিকে রওনা দেন ভোট কর্মীরা।কোচবিহার পুরসভার নির্বাচনের জন্যে নৃপেন্দ্র নারায়ণ হাই স্কুলে ডি সি আর সি সেন্টার করা হয়েছে।সেখানেই ভোটের পর ইভিএম গুলিকে কড়া নিরাপত্তায় রাখা হবে বলে জানা গিয়েছে।কোচবিহার পুরসভা নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন সদর মহকুমা শাসক রাকিবুর রহমান।এদিন রাকিবুর রহমান জানান,”কোচবিহার পুরসভার ২০ টি ওয়ার্ডের নির্বাচনের জন্যে ৮২ টি বুথে ভোট গ্রহণ করা হবে।প্রতিটি বুথে ৪জন করে ভোট কর্মী থাকবেন।কোচবিহার পুরভোটের জন্যে মোট ৪৪০ জন ভোট কর্মী নিয়োগ করা হয়েছে।প্রতিটি বুথে সিসিটিভি ক্যামেরা থাকবে। দুজন করে লাঠি ধারী পুলিশ থাকবে। ডবল বুথের জন্যে একজন করে বন্দুক ধারী পুলিশ থাকবে।এছাড়াও প্রতিটি বুথের বাইরে পুলিশি টহল থাকবে।তিনি আরও জানান যে এই নির্বাচনে ভি ভি প্যাড থাকবে না।