দুর্গাকে হারিয়ে শেষ হাসি হাসল অসুর-ই!

নিজস্ব প্রতিবেদনঃ দুর্গাকে পরাজিত করে শেষ হাসি হাসল অসুরই। শিলিগুড়ি দেশবন্ধুপাড়ায় শনিবার দুর্গার পরিবার নিয়ে যে কিডস ফ্যাশন শো প্রতিযোগিতা হয় তাতে শেষমেষ জয়ী হল তেজস দত্ত নামে এক শিশু। সে অসুরের বেশে প্রতিযোগিতায় অংশ নেয়।

মহিলাদের স্বেচ্ছাসেবী সংস্থা সৌমির আয়োজনে শনিবার বিকালে নৃত্য মঞ্জিল এবং মাদার্স কেয়ার প্রি স্কুলের ব্যবস্থাপনায় শিশুদের নিয়ে ফ্যাশন শো প্রতিযোগিতা হয়। দুর্গার পরিবারের ওপর ওই অভিনব ফ্যাশন শো প্রতিযোগিতা ঘিরে অভিভাবকদের মধ্যেও বেশ উৎসাহ দেখা যায়। দেশবন্ধুপাড়ার অবন ঠাকুর সরনিতে ওই প্রতিযোগিতা হয়। সেখানেই চক্রবর্তী বাড়ির পুজো ঘিরে এখন সর্বত্র আলোচনা হচ্ছে। আর সেই চক্রবর্তী বাড়ির বধূ নৃত্য শিল্পী শ্রাবনী চক্রবর্তী এই ফ্যাশন শোর অন্যতম হোতা। মোট আশি জন প্রতিযোগিতায় নাম দিয়েছিলো। বৃষ্টির জন্য অনেকে আসতে পারেনি। শেষে ষাট জন যোগ দেয়। কেও গণেশের সাজে, কেও কার্তিক, কেওবা সরস্বতী সেজে প্রতিযোগিতায় অংশ নেয়। আসলে শিশুদের প্রতিভাকে উস্কে দিতে তারা এই অন্যরকম প্রতিযোগিতার আয়োজন করেন বলে সমাজসেবিকা মিলি সিনহা এবং নৃত্য শিল্পী শ্রাবনী চক্রবর্তী জানিয়েছেন।
তবে বিচারক কৌশিক মজুমদার এবং সেবন্তী ঘোষের বিচারে অসুর সেজে প্রথম স্থান দখল করে তেজস দত্ত। দ্বিতীয় স্থানে চলে যায় দুর্গা, রাজস্মিতা পাল এবং তৃতীয় স্থান দখল করে লক্ষী, রাইমা পাল।এদের সকলের বয়স দু থেকে পাঁচ বছর।

    প্রতিযোগিতা শেষে শিশুদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।