করোনা সংক্রমনের রেকর্ড দার্জিলিং জেলায়, আক্রান্ত ২০৯, মৃত ৫

নিজস্ব সংবাদদাতা,শিলিগুড়ি, ১ আগস্টঃ উদ্বেগ বাড়িয়ে শনিবার রেকর্ড সংখ্যক করোনা সংক্রমণ হোল দার্জিলিং জেলায়। সমতলের সাথে পাল্লা দিয়ে সংক্রমন হচ্ছে পাহাড়েও। নতুন করে জেলায় দুই শতাধিক লোকের শরীরে করোনার সংক্রমণ হওয়ায় কপালে চিন্তার ভাঁজ পড়েছে জেলা প্রশাসনের। এদিনের আক্রান্তের তালিকায় যেমন রয়েছেন সেনাকর্মী, তেমনি রয়েছেন পুলিশ ও স্বাস্থ্যকর্মীরাও। পুরো পরিস্থিতির ওপর নজর রেখে জেলার তিন পাহাড়ি পুর সভায় বাড়ানো হয়েছে লক ডাউনের মেয়াদ। নতুন করেও বেশ কয়েকটি পার্বত্য এলাকাকে কনটেইনমেন্ট জোনের অন্তর্ভূক্ত করেছে জেলা প্রশাসন।

গত দু’দিন শিলিগুড়িতে করোনার সংক্রমণ কম হওয়ায় কিছুটা আশার আলো দেখেছিল সাধারণ মানুষ। শনিবার সব রিপোর্টকে ছাপিয়ে রেকর্ড সংখ্যক সংক্রমণ হোল শিলিগুড়ি তথা দার্জিলিং জেলায়। এদিন জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হলেন ২০৯ জন। শিলিগুড়ি পুর এলাকার সুভাষপল্লী, ডাবগ্রাম সূর্যনগর, হায়দারপাড়া, দেশবন্ধুপাড়া, কলেজপাড়া, শক্তিগড়, ভক্তিনগর, সুকান্তপল্লী, সূর্যসেন কলোনী, শান্তিনগর টিকিয়াপাড়া, বিবেকানন্দ কলোনী সহ আরও বেশ কয়েকটি জায়গায় করোনা সংক্রমণ ধরা পড়েছে । শিলিগুড়ি পুর এলাকা ছাড়াও শিলিগুড়ি মহকুমার বাগডোগরা, ব্যাঙডুবি সেনা ছাউনি, কদমতলা বিএসএফ ক্যাম্প, রানিডাঙ্গা এসএসবি ক্যাম্প, বাগডোগরা এয়ারফোর্সেও একাধিক জওয়ানের শরীরে সংক্রমনের খবর মিলেছে।

সমতলের সাথে পাল্লা দিয়ে সংক্রমণ হয়েছে পাহাড়েও। এদিন প্রচুর সংখ্যক সংক্রমনের খবর মিলেছে কার্শিয়াং মহকুমায়। এছাড়া দার্জিলিং পার্বত্য এলাকায় সুখিয়াপোখরি, পুল বাজার, সোনাদায় নতুন করে করোনায় সংক্রমনের খবর মিলেছে। পাহাড়ে করোনার সংক্রমন ব্যাপক হারে বেড়ে যাওয়ায় দার্জিলিং, কার্শিয়াং, কালিম্পং ও মিরিক পুর সভা এলাকায় লক ডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। সেই সঙ্গে সুখিয়াপোখরি, জোরবাংলো, পোখরেবঙ আর সোনাদা এলাকাকে লক ডাউনের আওতায় আনা হয়েছে।

শনিবার শিলিগুড়িতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ জনের। এদের মধ্যে একজন শিলিগুড়ির বাসিন্দা হলেও বাকিরা জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও বিহারের বাসিন্দা। এদিন ভোরে শিলিগুড়ির ২৭ নম্বর ওয়ার্ড দক্ষিন দেশবন্ধুপাড়ার বাসিন্দা নিহারেন্দু মোহন চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন প্রধাননগরের একটি বেসরকারী হাসপাতালে। এদিন দিশান কোভিড হাসপাতালে মারা গিয়েছেন জলপাইগুড়ি ডেঙ্গুয়াঝারের বাসিন্দা রাজকুমার রায় ও আলিপুরদুয়ার জেলার জয়গার বাসিন্দা কাজি দোরজি।