জিটিএর বেশ কিছু এলাকায় রবিবার থেকে সাত দিনের জন্য বাড়ানো হল লকডাউন

নিজস্ব সংবাদদাতাঃকরোনা মোকাবিলায় জিটিএ কর্তৃক ঘোষিত ৭ দিনের লকডাউন শনিবার শেষ হয় । কিন্তু জিটিএ এলাকায় এখনো বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা । দার্জিলিং, কালিম্পং ও কার্শিয়াং-এ করোনা সংক্রমণ বেড়েই চলেছে। সংক্রমণের সাথে সাথে মৃত্যুর হারও বাড়ছে পাহাড়ে । শুক্রবার সোনাদার কাছে পাচ্যাং এ করোনা সংক্রমণে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এই বিষয়ে শনিবার সকালে বৈঠকে বসেন দার্জিলিংয়ের জেলা শাসক এস পুন্নমবলম, জিটিএ চিফ সেক্রেটারি সুরেন্দ্র গুপ্তা এবং জিটিএ চেয়ারম্যান অনিত থাপা।

এই পরিস্থিতিতে কোভিড এর বিরুদ্ধে লড়াই জোরদার করতে জিটিএ-র অন্তর্গত বেশ কিছু এলাকায় ৭ দিনের জন্য লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে । জিটিএ-এর অন্তর্গত এই সমস্ত এলাকায় রবিবার (২ আগস্ট) থেকে ৭ দিনের জন্য (৮ আগস্ট পর্যন্ত) লকডাউন থাকবে ।

কালিম্পংবাজার, মিরিকবাজার, কার্শিয়াং বাজার, সুখিয়াপোখারি বাজার, বিজনবাড়ি বাজার, পোখরেবুং বাজারের পাশাপাশি এবার সোনাদা বাজার, চিমনি এবং দেউরালি সম্পূর্ণ লকডাউনের আওতায় পড়বে। পাহাড়ের অন্যান্য ছোট খাটো বাজার এলাকায় সংক্রমণের খবর পাওয়া গেলে, সেই বাজার এলাকাতেও সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হবে বলে জানিয়েছেন অনিত থাপা।