করোনা দুর্যোগ, পুত্রের জন্মদিনের খরচ বাঁচিয়ে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর ত্রান তহবিলে দান

নিজস্ব প্রতিবেদন ঃ প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে পঁচিশ হাজার এবং মুখ্যমন্ত্রীর ত্রান তহবিলে পঁচিশ হাজার মোট পঞ্চাশ হাজার টাকা দান করলেন শিলিগুড়ি অরবিন্দ পল্লীর বাসিন্দা বাপন ঘোষ এবং তাঁর স্ত্রী পাঞ্চালি ঘোষ। বাপনের ছোট পুত্র রুদ্রায়নের জন্মদিন ৫ এপ্রিল। সেই জন্মদিনের খরচ বাঁচিয়ে বাপন ও তাঁর স্ত্রী শনিবার ওই মানবিক ও সামাজিক কাজ করলেন। করোনা দুর্যোগের কারনে এই সিদ্ধান্ত তিনি নেন বলে বাপন জানিয়েছেন।

করোনা দুর্যোগে কাঁপছে গোটা বিশ্ব। ভারতে শুরু হয়েছে লকডাউন। এইসময় সরকারের হাতকে শক্তিশালী করাও জরুরি হয়ে পড়েছে। তাই দেশের বিভিন্ন প্রান্তে বহু মানুষ সরকারের ত্রান তহবিলে দান করছেন। আর সেদিকে তাকিয়ে বাপনও ওই গুরুত্বপূর্ণ দৃষ্টান্তমূলক কাজটি করলেন শনিবার।
বাপনের দুই সন্তান। রাজদীপ ও রুদ্রায়ন। রুদ্রায়ন পড়ে নার্সারিতে। ৫ এপ্রিল তাঁর জন্মদিন। পুত্রের জন্মদিনে ফ্রায়েড রাইস সহ অন্যান্য খাওয়াদাওয়ার বেশ কদিন আগে নিয়েছিলেন বাপন। কিন্তু করোনা দুর্যোগের কারনে রুদ্রয়নের জন্মদিন পালনের অনুষ্ঠান বাতিল করেন বাপন। সেই অর্থ এদিন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর ত্রান তহবিলে দান করে এই পরিবার। বাপন জানিয়েছেন, এদিন তিনি পর্যটন মন্ত্রী গৌতম দেবের বাড়িতে গিয়ে মুখ্যমন্ত্রীর ত্রান তহবিলের জন্য পঁচিশ হাজার টাকার চেক তুলে দেন। মন্ত্রী গৌতম দেবও এই ধরনের কাজের তারিফ করেন। বাপন বলেন, মুখ্যমন্ত্রী যেভাবে করোনা মোকাবিলায় কাজ করছেন তাতে তাঁর হাতকে শক্ত করা দরকার সকলের। এই ত্রান তহবিলে দান করা ছাড়াও দুঃস্থদের হাতে আলাদাভাবে চাল, ডাল, আলুও বন্টন করে চলেছেন বাপন।এর আগে দুর্গা পুজোর সময়ও দুঃস্থদের হাতে বস্ত্র তুলে দিয়ে নজির তৈরি করেন বাপন। প্রধানমন্ত্রীর ত্রান তহবিলের জন্য পঁচিশ হাজার টাকার চেক বাপন তুলে দিচ্ছেন শিলিগুড়ির মহকুমা শাসকের মাধ্যমে।