আবারও মানবিক মুখ মুনমুন সরকারের,ফেসবুক লাইভের জেরে মাকে ফিরে পেলো মূক বধির শিশু

নিজস্ব প্রতিবেদন ঃ  করোনার সময় অত্যন্ত মানবিক মুখ দেখিয়ে গোটা দেশে সুনাম ছড়িয়ে পড়েছিল ব্যতিক্রমী টোটো চালক মুনমুন সরকারের।যে টোটো ছিলো তাঁর উপার্জনের রাস্তা সেই টোটোতে চাপিয়ে তিনি করোনা আক্রান্তদের হাসপাতাল বা উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া শুরু করেন।আর এতে বহু মানুষ ভীত সন্ত্রস্ত হয়ে তাঁর টোটোতে ওঠা বন্ধ করে দেন।এর জেরে উপার্জন কমে গেলেও মুনমুন সরকার করোনা আক্রান্তদের সেবা করা থেকে পিছু হটেননি।সেই সময় খোদ দেশের উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু তাঁর প্রশংসায় পঞ্চমুখ হন।
করোনা বিদায় নিলেও নিজের মমতাময়ী মানবিক মুখ থেকে সরে আসেননি। শুক্রবার এক মূক বধির শিশু হারিয়ে গিয়েছিল।মুনমুনদেবী সেই শিশুটিকে নিয়ে ফেসবুক লাইভ করেন।আর তাঁর ফেসবুক লাইভের জেরে শিশুটি খুঁজে পায় তাঁর বাবা-মাকে।
জন্ম থেকেই মূক বধির আট বছরের দিয়া দেহেরি।মাটিগাড়ার চাঁদমনিতে বাড়ি তাঁর ।গত শুক্রবার দুপুর থেকে হঠাৎ নিখোঁজ হয়ে যায় সেই মূক বধির শিশু।
সন্ধ্যেবেলায় শিলিগুড়ি নৌকা ঘাট মোড়ে ট্রাফিক পুলিশের কর্মীরা এক শিশুকে ঘোরাফেরা করতে দেখেন ওই এলাকায়।সেই শিশুর পরিচয় জানার চেষ্টা করলে ট্রাফিক পুলিশের কর্মীরা জানতে পারেন, সেই শিশুটি মূক ও বধির। এরপর সেখানে উপস্থিত হন সমাজসেবী মুনমুন সরকার। তিনি শিশুটির হারিয়ে যাওয়ার বিষয় নিয়ে ফেসবুক লাইভও করেন। পরে শিশুটিকে এনজেপি থানায় নিয়ে আসা হয়। মুনমুনদেবীর ফেসবুক লাইভের জেরে পরিচয় খুঁজে পাওয়া যায় শিশুটির । তার বাড়িতে খবর দিলে রাত সাড়ে দশটা নাগাদ এনজেপি থানায় হাজির হন শিশুটির মা ও দিদিমা। তাদের হাতেই এরপর শিশুটিকে তুলে দেন পুলিশ কর্মীরা। তবে এই হতদরিদ্র শিশুর ভবিষ্যৎ নিয়ে চিন্তিত তার পরিবার।। মূক ও বধির শিশুকে লালন পালন করার জন্য সরকারি সাহায্যের আবেদন জানান দিয়ার পরিবার।।।।।। আার ব্যক্তিগতভাবে শিশুটিকে সাহায্যের আশ্বাস দিয়েছেন সমাজসেবী মুনমুন সরকার।।।।।

বিস্তারিত জানতে নিচের লিঙ্কে ক্লিক করুন —