শিলিগুড়িতে মাছ ফেরি করা ব্যক্তির করোনা পজিটিভ

নিজস্ব সংবাদদাতা, শিলিগুড়িঃ লকডাউনের আর্থিক কষ্ট থেকে বাঁচতে শিলিগুড়িতে এক দোকান কর্মচারী শহরে মাছ ফেরি করেছিলেন। সেই দোকান কর্মচারী এখন করোনা পজিটিভ।

শিলিগুড়ির অন্যতম বাজার এলাকা শেঠ শ্রীলাল মার্কেট। সেই এলাকার এক দোকানের কর্মচারীর করোনা রিপোর্ট পজিটিভ আসায় বন্ধ করা হলো শেঠ শ্রীলাল মার্কেট। শেঠ শ্রীলাল মার্কেট ব্যবসায়ী সমিতির সম্পাদক খোকন ভট্টাচার্য্য জানিয়েছেন, বাজারের মোমো গলি সংলগ্ন শেঠ শ্রীলাল বিল্ডিং-এর একটি টেইলরিং দোকানের এক কর্মচারী মার্কেট খোলার পর ২৮ মে দোকানে কাজে যোগ দেন। এরপর ১ লা জুন তার জ্বর আসায়, তাকে শিলিগুড়ি সংলগ্ন কাওয়াখালির ডিসান সারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে ওই ব্যক্তির সোয়াব পাঠানো হয় উত্তরবঙ্গ মেডিকেল কলেজের ভি আর ডি এল ল্যাবে। সেখান থেকে আজ (শনিবার) ওই ব্যক্তির কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ আসে। করোনা আক্রান্ত ওই ব্যক্তি শিলিগুড়ির শহরের বাণেশ্বর মোড় এলাকার বাসিন্দা বলে জানিয়েছেন খোকন ভট্টাচার্য্য। ওই ব্যাক্তির সংস্পর্শে বাজারের বেশ কিছু ব্যক্তি এবং বেশ কিছু গ্রাহক এসেছিলেন। বাজার কমিটির পক্ষ থেকে তাদের চিহ্নিত করে সেই তালিকা পুলিশ এবং স্বাস্থ্য দপ্তরের হাতে তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে, বাজার সূত্রে জানা গিয়েছে যে ওই ব্যক্তি লকডাউনের সময় আর্থিক অসুবিধার জন্য বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে মাছ বিক্রি করতেন। সেই সময় তিনি কার কার সংস্পর্শে এসেছিলেন, সেই বিষয়টিও যথেষ্ট ভাবাচ্ছে প্রশাসনকে। এই পরিস্থতিতে আতঙ্কে নয়, সতর্কতা বজায় রাখতে আপাতত শেঠ শ্রীলাল মার্কেট বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাজার কমিটির সম্পাদক খোকন ভট্টাচার্য্য।

অপরিদকে, শিলিগুড়ি পুর নিগমের ১২ নম্বর ওয়ার্ডের গোষ্ঠ পাল মূর্তি সংলগ্ন একটি অ্যাপার্টমেন্টের এক যুবকের স্যোয়াব রিপোর্ট আজ কোভিড-১৯ পজিটিভ এসেছে। ওই যুবক কোচবিহার জেলার দিনহাটার বাসিন্দা। শিলিগুড়ি কলেজ পাড়ার একটি নার্সিংহোমে ওই যুবক কাজ করতেন। কিছুদিন আগে তিনি উত্তর দিনাজপুরে যান বলে জানা গিয়েছে। শিলিগুড়িতে ফিরে এসে তিনি ওই নার্সিং হোমেই কাজে যোগ দেন। এরপর তার শরীর অসুস্থ হওয়ায় তাকে অ্যাপার্টমেন্টের বাসিন্দারা ১৪ দিন হোম কোয়ারানটাইনে রাখেন। এরপর তার স্যোয়াব রিপোর্ট কোভিড-১৯ পজিটিভ আসায় পুলিশ এবং স্বাস্থ্যকর্মীরা তাকে শিলিগুড়ির মহকুমার মাটিগাড়া সংলগ্ন কোভিড হাসপাতালে স্থানান্তরিত করেন।