মঙ্গলবার থেকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে আবার স্বাভাবিক হচ্ছে রোগী ভর্তি

নিজস্ব সংবাদদাতা ঃ মঙ্গলবার থেকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে আবার স্বাভাবিক হচ্ছে রোগী ভর্তি। উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের বিভিন্ন বিভাগের চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীদের সঙ্গে বৈঠকের পর এমনটি জানিয়েছেন ওএসডি ডাঃ সুশান্ত রায়।

গত কয়েকদিন ধরে একের পর এক করোনা আক্রান্ত হয়েছেন উত্তরবঙ্গ মেডিকেল কলেজের ৯ জন চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মী। এদের মধ্যে ৭ জন জুনিয়র ডাক্তার, ১ জন অ্যাসিসটেন্ট প্রফেসর এবং ১ জন ল্যাব টেকনিশিয়ান রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে আসায় শুধুমাত্র ৩৩ জন জুনিয়র ডাক্তার এবং ২ জন অ্যাসিসটেন্ট প্রফেসরকে কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। এর পাশাপাশি বহু স্বাস্থ্য কর্মীকেও কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। এর ফলে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মী সংকট তৈরী হয়েছিল উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে । চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীর ঘাটতির কারণে গত শনিবার ৬ জুন উত্তরবঙ্গ মেডিকেল কলেজে রোগী ভর্তি সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি বের করে মেডিকেল কলেজ কর্তপক্ষ। সেই বিজ্ঞপ্তিতে বলা হয়, অত্যন্ত সঙ্কটজনক রোগী ছাড়া সমস্ত রোগী ভর্তি বন্ধ থাকছে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে।
সেই সমস্যা সমাধানে উত্তরবঙ্গ মেডিকেল কলেজের সুপার ডাঃ কৌশিক সমাজদারকে সঙ্গে নিয়ে মেডিকেলের সমস্ত বিভাগের সঙ্গে আলাদা আলাদা করে বৈঠক করলেন ওএসডি ডাঃ সুশান্ত রায়। সমস্ত দিক বিচার করে এবং সমস্ত পরিস্থিতি খতিয়ে দেখে মঙ্গলবার সকাল থেকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে আবার সমস্ত বিভাগে রোগী ভর্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডাঃ সুশান্ত রায়।

উত্তরবঙ্গ মেডিকেল কলেজে প্রতিদিন প্রায় এক হাজারের ওপর রোগী ভর্তি হন। স্বাস্থ্য দপ্তরের এই সিদ্ধান্তে সাধারণ রোগীদের চিকিৎসা সমস্যা অনেকটাই মিটে যাবে বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।