দক্ষিন দিনাজপুরে এক তৃণমূল বিধায়ক সহ ৩০ জনের শরীরে করোনা সংক্রমন

নিজস্ব সংবাদদাতাঃ দক্ষিণ দিনাজপুরে এক তৃণমূল বিধায়ক সহ ৩০ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমণ ধরা পড়ল। এদিন মালদা মেডিক্যাল কলেজ থেকে এই রিপোর্ট এলে দেখা যায়, কুমারগঞ্জের বিধায়ক সহ জেলায় ৩০ জন করোনা পজিটিভ।

দক্ষিণ দিনাজপুর জেলায় নতুন করে যে ৩০ জন সংক্রামিত হয়েছেন, তাঁদের মধ্যে জেলা সদর বালুরঘাটের আটজন রয়েছেন। বালুরঘাট গ্রামীণ এলাকায় ১১ জন সংক্রামিত হয়েছেন। এছাড়াও গঙ্গারামপুরে ৪, কুমারগঞ্জে ৩, কুশমন্ডিতে এক, হরিরামপুরে এক, তপনে দু’জন আক্রান্ত হয়েছেন বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে।

 

আক্রান্তদের অধিকাংশেরই ট্রাভেল হিস্ট্রি নেই বলে জানা গিয়েছে। পাশাপাশি সংক্রামিতদের বেশিরভাগই উপসর্গহীন বলে খবর। এদিনের ৩০ জন নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৭৭ জন। জেলায় মোট আক্রান্তদের মধ্যে ২১০ জন সুস্থ হয়ে গিয়েছেন। নতুন আক্রান্তদের সেফ হাউজ বা কোভিড হাসপাতালে আনার প্রক্রিয়া শুরু হয়েছে।

অপরদিকে জেলায় সংক্রমন রুখতে এদিন বিকেল পাঁচটা থেকে দক্ষিণ দিনাজপুরের ৬ টি জোনে ফের লকডাউন শুরু করা হচ্ছে। জেলার বালুরঘাট, গঙ্গারামপুর ও বুনিয়াদপুর তিনটি পুরসভাই লকডাউনের আওতায়। পাশাপাশি, গঙ্গারামপুর ব্লকের উদয় গ্রাম পঞ্চায়েত, কুমারগঞ্জ ব্লকের ভোঁওড় গ্রাম পঞ্চায়েত এবং হিলি ব্লকের বিনশিরা গ্রাম পঞ্চায়েত এলাকাকে লকডাউন এর আওতায় আনা হয়েছে।