আলুর দাম নিয়ন্ত্রণে রাখতে শিলিগুড়ির একাধিক বাজারে অভিযান টাস্ক ফোর্সের

নিজস্ব সংবাদদাতা, শিলিগুড়িঃ আলুর দাম নিয়ন্ত্রণে রাখার জন্য শিলিগুড়ির একাধিক বাজারে অভিযান চালালো টাক্স ফোর্স। বৃহস্পতিবার সকালে টাস্ক ফোর্সের সদস্যরা প্রথমে শিলিগুড়ির বাগরাকোট সংলগ্ন পাইকারি বাজারে অভিযান চালায়। সেখানে দোকানে দোকানে গিয়ে আলুর দাম কেজি প্রতি ২৫ টাকার মধ্যে রাখা নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন টাস্ক ফোর্সের সদস্যরা। প্রত্যেকের কাছ থেকে আলুর পার্চেস ভাউচার দেখার পাশাপাশি ন্যুনতম লাভে আলু বিক্রির নির্দেশ দেওয়া হয় টাস্ক ফোর্সের পক্ষ থেকে।

অভিযানের সময় বাগরাকোটের বেশ কিছু পাইকারি দোকানদার আলুর পার্চেস ভাউচার দেখাতে পারেননি। ভবিষ্যতে আলুর পার্চেস ভাউচার দেখাতে না পারলে দোকানদারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন টাস্ক ফোর্সের সদস্য পার্থ রায়। সেই সঙ্গে বাজারে আলুর যোগান বাড়ানোর জন্য হিমঘর থেকে আলু যাতে বেশী পরিমানে বাজারে আনা যায় তার ব্যবস্থা করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

অন্যদিকে, ছোট খাটো পাইকারি দোকানদার নয়, আলুর দাম বৃদ্ধির জন্য শিলিগুড়ি রেগুলেটেড মার্কেটের বড় আলু ব্যবসায়ীরাই দায়ী বলে পরোক্ষে শিকার করে নেওয়া হয়েছে টাস্ক ফোর্সের পক্ষে থেকে। রেগুলেটেড মার্কেটের গোডাউনগুলি থেকে যাতে আলু বের করে বাজারে যোগান বৃদ্ধি করা যায়, তারও উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে টাস্ক ফোর্সের পক্ষ থেকে।

বৃহস্পতিবার শিলিগুড়ি বাগরাগোট পাইকারি বাজারের পাশাপাশি সুভাষপল্লী বাজার এবং বিধান মার্কেটেও অভিযান চালায় টাস্ক ফোর্স। আলুর দাম নিয়ন্ত্রণে শিলিগুড়ি শহরের বিভিন্ন বাজারে প্রতিদিনই এই অভিযান চালানো হবে বলে জানানো হয়েছে টাস্ক ফোর্সের পক্ষ থেকে।