করোনা যুদ্ধে জয়ী হয়ে ঘরে ফিরলেন কালচিনির ৬ বাসিন্দা

নিজস্ব সংবাদদাতা,আলিপুরদুয়ারঃ করোনা যুদ্ধে জয়ী হয়ে ঘরে ফিরলেন আলিপুরদুয়ার জেলার কালচিনি ব্লকের ছয়জন বাসিন্দা। উল্লেখ্য গত পাঁচ দিন আগে কালচিনি ব্লকে ছয় জন করোনা আক্রান্তের হদিস মিললে তাদের জেলা স্ব‍্যাস্থদপ্তর থেকে তোপসিখাতা কোভিড হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন‍্য । বৃহস্পতিবার ওই ছয় জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ।এই ছয় জনকে এদিন কালচিনি ব্লক অফিসে সংবর্ধনাও প্রদান করা হয় । সেখানে উপস্থিত ছিলেন কালচিনির বিডিও ভূষণ শেরপা, আলিপুরদুয়ার জেলাপরিষদের মেণ্টর মোহন শর্মা,লতাবাড়ি হাসপাতাল রোগী কল‍্যাণ সমিতির চেয়ারম্যান অসীম মজুমদার সহ বিশিষ্টজনেরা ।

অন্যদিকে ফের আলিপুরদুয়ার জেলায় নতুন করে এক জন করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে । আলিপুরদুয়ার জেলা স্ব‍াস্থ্য দপ্তর সুত্রে খবর, আক্রান্ত ব‍্যক্তি আলিপুরদুয়ার শহরের বাসিন্দা। তিনি গত ২১ মে ব‍েঙ্গালুরু থেকে এসেছিলেন । গত ১ জুন তার নমুনা সংগ্ৰহ করা হয়েছিল। বৃহস্পতিবার তার রিপোর্ট আসে তাতে জানা যায় ওই ব‍্যাক্তি করোনায় আক্রান্ত। তিনি কোয়রাইণ্টাইনে ছিলেন এবং এদিন তাকে চিকিৎসার জন‍্য তোফসিখাতা কোভিড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে আলিপুরদুয়ার পুরসভার প্রত্যেক ওয়ার্ডে স্বাস্থ্য কর্মীদের হাতে থার্মাল গান দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার আলিপুরদুয়ার টাস্ক ফোর্সের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উল্লেখ্য এদিন আলিপুরদুয়ার পুরসভায় টাস্ক ফোর্সের বৈঠক হয়। ওই বৈঠকে শহরে করোনা মোকাবিলার নানান বিষয় নিয়ে আলোচনা হয়েছে। করোনা ছাড়াও শহরে ডেঙ্গু ও ম্যালেরিয়া রোধে ব্যাবস্থা গ্রহনের সিদ্ধান্ত হয়েছে।