করোনা সংক্রামিত দু’জনের মৃত্যু উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা,শিলিগুড়ি ঃ করোনা সংক্রমিত হয়ে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে মৃত্যু হল দু’জনের। এদের মধ্যে একজন শিলিগুড়ি শহরের চম্পাসারি এলাকার বাসিন্দা। অন্যজন জলপাইগুড়ি জেলার নাগরাকাটার বাসিন্দা বলে জানিয়েছেন উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের সুপার ডাঃ কৌশিক সমাজদার।

ওই দু’জনই বুধবার উত্তরবঙ্গ মেডিকেল কলেজে সারি-র (সিভিয়র অ্যাকুয়াটিক রেসপিরেটরি ইলনেস) উপসর্গ অর্থাৎ করোনার উপসর্গ নিয়ে ভর্তি হন। এর মধ্যে শিলিগুড়ির চম্পাসারির বাসিন্দা যে ব্যাক্তি ভর্তি হন, তাঁর লিভারের সমস্যা ছিল। ভর্তি হওয়ার পর আরও অসুস্থ হয়ে পড়েন ওই দুই ব্যক্তি।

ওই দুই ব্যক্তির লালার নমুনা বুধবার রাতেই উত্তরবঙ্গ মেডিকেল কলেজের ভি আর ডি এল এ পাঠানো হয়। বৃহস্পতিবার দুপুরের পর এই দুই ব্যাক্তির মৃত্যুর পর, দুই জনেরই স্যোয়াব টেস্টের রিপোর্ট চেয়ে পাঠান মেডিকেলের সুপার কৌশিক সমাজদার। রিপোর্টে দেখা যায়, দুই জনেরই শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব ছিলো।

অন্যদিকে, শিলিগুড়ি পুর সভা এলাকায় বুধবার ১৮ জনের স্যোয়াব রিপোর্ট কোভিড পজিটিভ আসার পর, বৃহস্পতিবার শিলিগুড়ি পুর সভা এলাকায় নতুন করে ৭ জনের রিপোর্ট কোভিড পজিটিভ এসেছে।

এদিকে ইতিমধ্যেই উত্তরবঙ্গ মেডিকেল কলেজের ৭ জন ডাক্তার এবং ৪ জন নার্স করোনা সংক্রমিত হওয়ার পর, বৃহস্পতিবার নতুন করে ১ জন নার্স করোনা সংক্রমিত হয়েছেন।করোনা সংক্রমিতদের সংস্পর্শে আসার কারণে এর আগে উত্তরবঙ্গ মেডিকেল কলেজের ৩৩ জন ডাক্তার এবং ২২ জন নার্সকে কোয়ারানটাইনে নেওয়া হয়েছিল। বৃহস্পতিবার নতুন করে চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মী সহ ৩১ জনকে কোয়ারানটাইনে নেওয়া হয়েছে।

অন্যদিকে শুক্রবার থেকে শিলিগুড়ির রেগুলেটেড ফিস মার্কেট ৭ দিনের জন্য বন্ধ করে দেওয়া হল বলে জানিয়েছেন দার্জিলিং-এর জেলা শাসক এস পন্নমবলম। বেশ কয়েকজন করোনা সংক্রমিত ব্যক্তির সঙ্গে ওই মার্কেট-এর সংযোগ থাকায় নেওয়া হয়েছে ওই সিদ্ধান্ত।