বিশ্ব রক্তদাতা দিবসে রক্ত দান শিবিরে গিয়ে নিজের জন্মদিন কাটালেন পদ্মশ্রী

নিজস্ব সংবাদদাতাঃ প্রতি বছরই গরমের সময় রক্তের সঙ্কট দেখা দেয়। এবার করোনার আবহে চরমে পৌঁছেছে রক্তের সঙ্কট। আর এই রক্তের সঙ্কট মেটানোর জন্য সবাইকে রক্তদানে উদ্বুদ্ধ করতে বিশ্ব রক্ত দাতা দিবসে রক্তদান শিবিরে যোগ দিয়েই নিজের জন্মদিন কাটালেন পদ্মশ্রী করিমুল হক।

প্রতি বছরই নিয়ম করে বাইক অ্যাম্বুলেন্সখ্যাত পদ্মশ্রী করিমুল হকের জন্মদিন বড় করে পালন করেন আলিপুরদুয়ার জেলার কামাখ্যাগুড়ির বাসিন্দা শ্যামাপ্রসাদবাবু। কিন্তু করোনার আবহে এবার সেই অনুষ্ঠান বাতিল করেন করিমুল হক। এরই মধ্যে করিমুল হকের জন্মদিন তথা বিশ্ব রক্তদাতা দিবসে, তাকে রক্তদান শিবিরে যোগ দেওয়ার অনুরোধ জানায় শিলিগুড়ির স্বেচ্ছাসেবী সংস্থা ইউনিক ওয়েলফেয়ার সোসাইটি। স্বভাবসিদ্ধ সমাজসেবী করিমুল ফেরাত পারেননি তাদের আমন্ত্রণ। আর সেই আমন্ত্রণ রক্ষা করতে নিজের জন্নদিনের পুরোটাই কাটালেন রক্তদান শিবিরে। একে একে ৩৪ জন রক্তদাতাকে আলাদা আলাদা ভাবে উদ্বুদ্ধ করলেন বিভিন্ন ধরণের সমাজসেবায় এগিয়ে আসতে।

বছরের পর বছর ধরে জলপাইগুড়ি জেলার বিস্তীর্ণ এলাকার মানুষদের সাহায্যে নিজের বাইক অ্যাম্বুলেন্স নিয়ে পৌঁছে গিয়েছেন করিমুল হক। স্বীকৃতস্বরুপ পেয়েছেন রাষ্ট্রপতির হাত থেকে পদ্মশ্রী পুরষ্কার। দেশ বিদেশের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থাকে তিনি আবেদন করে চলেছেন একের পর এক পিছিয়ে পড়া এলাকার উন্নয়নে। এবার নিজের জন্মদিনটি রক্তদাতাদের সঙ্গে কাটিয়ে তাদের সমাজসেবায় উদ্বুদ্ধ করতে পেরে যার পর নাই উচ্ছ্বসিত বার্থডে ম্যান পদ্মশ্রী করিমুল হক।