বালুরঘাটের একটি সমবায় ব্যাঙ্কের ১০ জন কর্মী করোনা পজিটিভ, বন্ধ হল ব্যাঙ্ক

নিজস্ব সংবাদদাতাঃ দক্ষিণ দিনাজপুর জেলায় নতুন করে ৩৯ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে জেলা সদর শহর বালুরঘাটেই সংক্রামিত হয়েছেন ১৩ জন। বালুরঘাট গ্রামীণ এলাকায় ২ জন রয়েছেন। এছাড়া গঙ্গারামপুরে ১, তপনে ৩, কুমারগঞ্জে ৭, হিলিতে ২, কুশমন্ডিতে ৩, হরিরামপুরে ৪, বুনিয়াদপুরে ৪ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিআরডিএল থেকে ৩৯ জন করোনা পজিটিভের রিপোর্ট এসেছে। স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, ১১ জুলাই আক্রান্তদের সোয়াব সংগ্রহ করে পরীক্ষার জন্য মালদায় পাঠানো হয়েছিল।

বালুরঘাটের একটি সমবায় ব্যাঙ্কের ১০ জন কর্মীর করোনা পজিটিভ হওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। যার মধ্যে পাঁচজন বালুরঘাটের কর্মী এবং তপন শাখার তিন জন, পতিরাম শাখার একজন ও কুমারগঞ্জ শাখার একজন কর্মী করোনা পজেটিভ বলে জানা গিয়েছে। এই ঘটনায় বালুরঘাটের ওই সমবায় ব্যাংক কর্তৃপক্ষ আগামী ১৮ তারিখ পর্যন্ত ব্যাঙ্ক বন্ধ রাখার নোটিশ দিয়েছে। এদিন ব্যাঙ্কটি স্যানিটাইজ করা হয়। পাশাপাশি বালুরঘাট মহকুমায় ওই সমবায় ব্যাঙ্কের দশটি গ্রামীণ শাখাও বন্ধ রাখা হয়েছে।

এদিনের ৩৯ জন নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫০। এর আগে, কোলকাতায় চিকিৎসা করতে গিয়ে জেলায় দুজন করোনা পজিটিভ বাসিন্দার মৃত্যু হয়েছে। তবে স্বস্তির খবর, মোট আক্রান্তদের মধ্যে ২৬৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। নতুন করে যাঁদের শরীরে সংক্রমণ ধরা পড়েছে, তাঁদের সেফ হাউজ বা কোভিড হাসপাতালে আনা হয়েছে।