শিলিগুড়িতে করোনা আক্রান্ত ৪৬, মৃত ২

নিজস্ব সংবাদদাতাঃকিছুতেই করোনা সংক্রমণের হার কমছে না দার্জিলিং জেলা এবং শিলিগুড়ি পুরসভা এলাকায়। শনিবারের থেকে রবিবার দার্জিলিং জেলায় বৃদ্ধি পেয়েছে করোনা সংক্রমণের সংখ্যা। শনিবার দার্জিলিং জেলায় আক্রান্ত হয়েছিলেন ৫০ জন। রবিবার আক্রান্তের সংখ্যা কিছুটা বেড়ে দার্জিলিং জেলায় নতুন করে আক্রান্তের সংখ্যা হয়েছে ৫৪ জন। অন্যদিকে, শিলিগুড়ি পুরসভা এলাকাতেও রবিবার বেড়েছে সংক্রমিতের সংখ্যা। শনিবার শিলিগুড়ি পুরসভা এলাকায় মোট ৪২ জনের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়লেও, রবিবার পুরসভার ৪৭ টি ওয়ার্ডের সেই সংখ্যাটাও কিছুটা বেড়ে দাঁড়িয়েছে ৪৬-এ। এর মধ্যে দার্জিলিং জেলার অন্তর্গত পুরসভার ৩৩ টি ওয়ার্ডে সংক্রমণের সংখ্যা ১৪ জন হলেও, জলপাইগুড়ি জেলার অন্তর্গত পুরসভার ১৪ টি ওয়ার্ডে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ৩২ জন।

অন্যদিকে, রবিবার দার্জিলিং জেলার নক্সালবাড়ি ব্লকে ২৪ জন, মাটিগাড়া ব্লকে ৯ জন এবং খড়িবাড়ি ব্লকে ১ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। অপরদিকে, জিটিএ-র অন্তর্গত দার্জিলিং পুরসভা এলাকায় ৩ জন, কার্শিয়াং পুরসভা এলাকায় ১ জন এবং সুকনা এলাকায় ২ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

তবে শনিবারের তুলনায় রবিবার কিছুটা স্বস্তি দিয়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কিছুটা হলেও কমেছে। শনিবার ৫ জনের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হলেও, রবিবার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ জনের। এদের মধ্যে বাগডোগরার হরেকৃষ্ণপল্লীর বাসিন্দা ৫৬ বছর বয়সী বিকাশ চন্দ্র লামা শনিবার করোনা সংক্রমণ নিয়ে ডিসান কোভিড হাসপাতালে ভর্তি হওয়ার পর আজ সকালে তাঁর মৃত্যু হয়। অপরদিকে, শিলিগুড়ি ঘোঘোমালি এলাকার বাসিন্দা ৭০ বছর বয়সী কানাই পালের আজ দুপুরে ডিসান কোভিড হাসপাতালেই মৃত্যু হয়েছে।

আজ সকালে উত্তরবঙ্গ মেডিকেল কলেজের রিকু বিভাগে করোনার উপসর্গ নিয়ে মাটিগাড়ার বাসিন্দা ৫৯ বছর বয়সী এক মহিলার মৃত্যু হয়। তাঁর লালারস সংগ্রহ করে উত্তরবঙ্গ মেডিকেল কলেজের ভিআরডিএল-এ পাঠানো হলে, টেস্ট রিপোর্ট কোভিড নেগেটিভ এসেছে। ওই মহিলার দেহ তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।তবে, সব আশঙ্কার মধ্যেও দার্জিলিং জেলার দুই কোভিড হাসপাতাল এবং সেফ হোমগুলি মিলিয়ে রবিবার মোট ৩৯ জন করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরে গিয়েছেন।