লাদাখে শহিদ হওয়া ভারতীয় সেনাদের অভিনব কায়দায় শ্রদ্ধা করোনা মুক্ত রোগীদের

নিজস্ব সংবাদদাতা,জলপাইগুড়ি ঃ-লাদাখের ভারত চীন সীমান্তে চীনা সেনাদের আক্রমণে শহিদ হওয়া ২০জন ভারতীয় সেনাকে আজ অভিনব কায়দায় শ্রদ্ধা জানালেন জলপাইগুড়ি করোনা হাসপাতাল থেকে ছুটি পাওয়া করোনা মুক্ত রোগী ও করোনা হাসপাতালের স্বাস্থ্য কর্মীরা। করোনা মুক্ত হয়ে হাসপাতাল থেকে বেরিয়ে হাসপাতালের বাইরে শহিদ সেনা জওয়ানদের ছবিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রোগী ও স্বাস্থ্য কর্মীরা। এছাড়াও শহিদ জওয়ানদের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়।

দেশরক্ষাকারী সেনা জওয়ানরা যেমন যোদ্ধা তেমনই করোনার মতো ভয়ানক রোগের সাথে লড়াই করে জয়ীরাও জেলা স্বাস্থ্য দপ্তরের কাছে যোদ্ধা।সেকারনেই করোনা জয়ী যোদ্ধাদের দিয়ে আরেক শহিদ যোদ্ধাদের শ্রদ্ধা জানান হয়। আজ জলপাইগুড়ি করোনা হাসপাতাল থেকে করোনা জয় করে ১৩জন যোদ্ধা বাড়ি ফিরলেন। এরা সবাই জলপাইগুড়ি জেলার ডুয়ার্সের বাসিন্দা। বিশ্ববাংলা ক্রীড়াঙ্গনে অবস্থিত করোনা হাসপাতালের বাইরে চীন সিমান্তে শহিদ জওয়ানদের ছবি লাগিয়ে একটি শহীদ বেদি বানানো হয়।করোনা জয়ী রোগীরা হাসপাতাল থেকে ছুটি পেয়ে এই শহীদ বেদিতে ফুল দিয়ে এক মিনিট নিরাবতা পালন করেন। রোগীদের সাথে জেলার স্বাস্থ্য আধিকারিক ও হাসপাতালের স্বাস্থ্য কর্মীরা উপস্থিত ছিলেন। উত্তরবঙ্গের ওএসডি ডাঃ সুশান্ত রায়, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ রমেন্দ্রনাথ প্রামানিক, হাসপাতাল সুপার গয়ারাম নস্কর সহ অন্যান্য আধিকারিকরাও সেখানে উপস্থিত ছিলেন । এছাড়াও করোনা হাসপাতালের নার্স, ডাক্তার ও অন্যান্য স্বাস্থ্য কর্মীরাও ছিলেন।

করোনা মুক্ত রোগী লাকি থাপা জানিয়েছেন, করোনার সাথে লড়াই করে আমাদের যারা সুস্থ করছেন তারাও আমাদের কাছে দেশরক্ষাকারী সেনা জওয়ানদের মতো যোদ্ধা। কিন্তু আমাদের দেশের সেনাকর্মীদের অন্যায় ভাবে হত্যাকারী চীন সেনাকে জানাই ধিক্কার। উত্তরবঙ্গের ওএসডি ডাঃ সুশান্ত রায় জানিয়েছেন, দেশ রক্ষাকারী সেনা জওয়ানরা যেভাবে আমাদের দেশকে রক্ষা করতে গিয়ে চীনা সেনাদের আক্রমনে নিজেদের প্রান হারিয়েছে এই ঘটনাকে আমরা ধিক্কার জানাই। পাশাপাশি করোনার সাথে লড়াই করে যে রোগীরা জয়ী হয়েছে তারাও আমাদের কাছে যোদ্ধা তাই শহীদ যোদ্ধাদের আমরা করোনা জয়ী যোদ্ধাদের দিয়ে শ্রদ্ধা জানানোর ব্যবস্থা করেছি।