উত্তরবঙ্গের প্রতিটি হাসপাতাল ও মেডিকেল কলেজকে আইসোলেশন করার পরিকল্পনা রাজ্যের

নিজস্ব সংবাদদাতাঃউত্তরবঙ্গের প্রতিটি হাসপাতাল ও মেডিকেল কলেজকে আইসোলেশন ওয়ার্ড করার পরিকল্পনা রয়েছে রাজ্যের।এখবর জানিয়েছেন উত্তরবঙ্গে কোভিডের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক ওএসডি ডাঃ সুশান্ত রায়।

বর্তমান করোনা পরিস্থিতিতে আগামী দিনের ভয়াবহতার কথা মাথায় রেখেই উত্তরবঙ্গের প্রতিটি হাসপাতাল ও মেডিকেল কলেজে আইসোলেশন ওয়ার্ড করার পরিকল্পনা নিয়েছে রাজ্য স্বাস্থ্যদফতর। শনিবার উওরকন্যায় এখবর জানিয়েছেন উত্তরবঙ্গের কোভিডের দায়িত্বপ্রাপ্ত বিশেষ আধিকারিক সুশান্ত রায়। উত্তরবঙ্গের কোভিড পরিস্থিতি নিয়ে শনিবার শিলিগুড়ির উত্তরকন্যায় উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ ডিভিশনাল কমিশনার ও স্বাস্থ্যদপ্তরের আধিকারিকদের নিয়ে একটি বৈঠক করেন।

বৈঠক শেষে ডাঃ সুশান্ত রায় বলেন, উত্তরবঙ্গে কোভিড হাসপাতাল করতে গিয়ে বাধার মধ্যে পড়তে হচ্ছে সরকারকে। সামাজিক ও পারিবারিক কারনে বহ চিকিৎসক করোনার চিকিৎসা করতে পারছেন না। এরজন্য সামাজিক সচেতনতার প্রয়োজন। তাই রাজ্যজুড়ে সাধারণ মানুষকে সচেতন করার কাজ শুরু হবে। উত্তরবঙ্গে বেশ কিছু উপসর্গহীন করোনা আক্রান্তদের জন্য তৈরি করা হচ্ছে সেফ হোম। বাড়ানো হচ্ছে কোভিড হাসপাতালে বেডের সংখ্যা। প্রতিটি হাসপাতাল ও মেডিকেল কলেজে তৈরি করা হচ্ছে আইসোলেশন ওয়ার্ড। উত্তরবঙ্গ মেডিকেল কলেজেও নতুন করে আরও একটি আইসোলেশন ওয়ার্ড তৈরির কাজ প্রায় শেষ। বেসরকারি নার্সিং হোমগুলিতেও উপসর্গহীন বা কম উপসর্গ থাকা করোনা আক্রান্তদের যাতে চিকিৎসা করা হয় তার জন্য করোনার স্বাস্থ্যবিধি মেনে অবজারভেশন ওয়ার্ড তৈরি করার জন্য এগিয়ে আসার আবেদন জানিয়েছেন সুশান্ত রায়।