শুক্রবার শিলিগুড়িতে করোনা আক্রান্তের সংখ্যা ৮০, মৃত ৪

নিজস্ব সংবাদদাতা,শিলিগুড়ি, ২১ আগস্টঃ ফের শিলিগুড়িতে উর্ধমূখী হচ্ছে করোনা সংক্রমনের গ্রাফ। শুক্রবার শিলিগুড়িতে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে মোট ৮০ জন। দার্জিলিং জেলাভূক্ত শিলিগুড়ি পুর এলাকার ৩৩ টি ওয়ার্ডে এদিন সংক্রামিত হয়েছেন ৪৬ জন। আর জলপাইগুড়ি জেলাভূক্ত শিলিগুড়ি পুর সভার সংযোজিত এলাকার ১৪ টি ওয়ার্ডে করোনায় সংক্রামিত হয়েছেন মোট ৩৪ জন। এদিন শিলিগুড়ি পুরসভা এলাকার ৪ ১১ ১২ ১৪ ১৯ ২২ ২৩ ২৪ ৩৫ ৩৬ ৩৭ ৩৮ ৩৯ ৪১ ৪৫ ৪৬ ওয়ার্ডে করোনার সংক্রমনের খবর মিলেছে। এর মধ্যে ২ নম্বর ওয়ার্ডেই নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ জন। আক্রান্তদের সিংহভাগই উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার কর্মী। এছাড়া শিলিগুড়ি মহকুমার নক্সালবাড়ি ব্লকে ১৩, মাটিগাড়া ব্লকে ৩৪, খড়িবাড়ি ব্লকে ২, সুকনায় ৪, মিরিকে ১, কার্শিয়াং-এ ১ দার্জিলিং পুর এলাকায় ৩ জনের শরীরে করোনার সংক্রমনের খবর মিলেছে।

এদিন করোনায় আক্রান্ত হয়ে শিলিগুড়িতে মৃত্যু হয়েছে মোট ৪ জনের। এরা হলেন সৈদুল মিয়া, স্বপন ঘোষ, জিন্নাত খাতুন ও কালিম্পং এর জোসেফ দাহাল। শুক্রবার মোট ৩৮ জন করোনা আক্রান্ত সম্পূর্ন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

করোনা সংক্রমণের হার শিলিগুড়িতে ক্রমশ বৃদ্ধি পাওয়ায় ইন্ডোর স্টেডিয়ামে শুক্রবার থেকে চালু হয়েছে সেফ হাউজ। সেখানে ৭০ টি বেড থাকছে করোনা আক্রান্তদের জন্য। এদিন ৩ জন করোনা আক্রান্তকে ফাসিদেওয়ার লিম্বুটারি থেকে নিয়ে আসা হয়েছে এই সেফ হাউজে। আপাতত লিম্বুটারি সেফ হাউজ বন্ধ থাকছে।

অন্যদিকে জিটিএর পক্ষ থেকে করোনা আক্রান্তদের জন্য রোগী সহায়তা কেন্দ্র চালু করা হয়েছে । আজ সন্ধ্যা থেকেই এই রোগী সহায়তা কেন্দ্র কাজ শুরু করেছে। ০৩৫৪-২২৫১৫৫৫ এই নম্বরে ফোন করলেই উপসর্গহীন বা মৃদু উপসর্গহীন হোম আইসোলেশনে থাকা করোনা আক্রান্তরা যাবতীয় সহয়তা পাবেন। এদিন বিষয়টি জানিয়েছেন জিটিএর চেয়ারম্যান অনিত থাপা।