শিলিগুড়িতে ইসকন মন্দির প্রাঙ্গনেই পালিত রথযাত্রার অনুষ্ঠান

নিজস্ব সংবাদদাতাঃ এবার আর লোকারণ্য নয়, করোনা আবহে নম নম করে রথযাত্রার অনুষ্ঠান পালন করলো শিলিগুড়ি ইসকন কর্তৃপক্ষ। মঙ্গলবার বিকেল ৪ টা থেকে শুরু হয় রথযাত্রার অনুষ্ঠান। তবে মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠান হলেও সাধারণ ভক্তরা এই অনুষ্ঠানে যোগ দিতে পারেননি।

প্রতিবারই জগন্নাথ দেবের স্নান যাত্রা থেকে শুরু করে রথযাত্রা পর্যন্ত বছরের অন্যান্য দিনের তুলনায় বহু গুন ভক্ত সমাগম হয় শিলিগুড়ি ইসকন মন্দিরে। সব মিলিয়ে সংখ্যাটা লক্ষাধিক। কিন্তু এবার রথ যাত্রার সময়েও করোনা বিধির বেড়াজালে মন্দিরে প্রবেশের ক্ষেত্রে বিধি নিষেধ থাকায়, অনেকটাই হতাশ হয়ে পড়েন সাধারণ ভক্তরা। মন্দির গেটের বাইরে দাঁড়িয়ে রথযাত্রা প্রত্যক্ষ করতে করতে এদিন অনেক ভক্তের চোখ দিয়েই জল গড়িয়ে পড়ে।

জন্মাষ্টমীর পাশাপাশি রথযাত্রাকে কেন্দ্র করে প্রতি বছরই বিশাল আয়োজন করে ইসকন কর্তৃপক্ষ। ইসকনের রথ যাত্রাকে ঘিরে আলাদা উন্মাদনা তৈরী হয় শিলিগুড়ি শহরবাসীর মধ্যে। কিন্তু করোনা আবহে সব কিছুর মতই এবার ম্লান হয়ে গিয়েছে রথ যাত্রার অনুষ্ঠানও। করোনাকে জয় করে আগামী বছর আবারও স্বমহিমায় রথ যাত্রা আয়োজিত হবে বলে আশাবাদী ইসকন মন্দির কর্তৃপক্ষ থেকে সাধারণ ভক্তরা।