করোনা পরিস্থিতি মোকাবিলায় শিলিগুড়িতে একাধিক কোভিড ওয়ারিয়ার ক্লাব তৈরি করবে প্রশাসন

নিজস্ব সংবাদদাতা,শিলিগুড়ি, ২৫ জুলাইঃ করোনা আক্রান্তদের সাহায্যার্থে এবং সেই সঙ্গে সেফ হোমগুলিকে কাজে লাগাতে রাজ্যের অন্যান্য জেলাগুলির পাশাপাশি শিলিগুড়িতেও কোভিড ওয়ারিয়ার্ ক্লাব তৈরি করার উদ্যোগ নিয়েছে দার্জিলিং জেলা প্রশাসন। এই ক্লাবে নিয়োগ করা হবে করোনায় সুস্থ হয়ে ওঠা যুবক যুবতিদের। এই কাজে যুক্ত হওয়ার জন্য তাদের দেওয়া হবে মাসিক ১৫ হাজার টাকা। শনিবার শিলিগুড়ি পুর নিগমে টাস্ক ফোর্সের সাথে এক বৈঠকের পর একথা জানিয়েছেন দার্জিলিং জেলা শাসক এস পন্নমবলম।

এদিন দার্জিলিং জেলার করোনা পরিস্থিতি নিয়ে টাস্ক ফোর্সের প্রতিনিধিদের নিয়ে শিলিগুড়ি পুর সভায় একটি গুরুত্বপূর্ন বৈঠক করেন জেলাশাসক এস পন্নমবলম। বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, সারা রাজ্যের পাশাপাশি শিলিগুড়িতেও করোনায় সুস্থ হয়ে ওঠা ব্যক্তিদের নিয়ে তৈরি করা হবে কোভিড ওয়ারিয়ার ক্লাব। যারা স্বেচ্ছায় এই ক্লাবে নিজেদের যুক্ত করতে চান তাদের প্রতিমাসে দেওয়া হবে সাম্মানিক ১৫ হাজার টাকা। এই ক্লাবের সদস্যদের কাজে লাগানো হবে সেফ হোম ও করোনায় আক্রান্তদের সাহায্যার্থে। শিলিগুড়ি পুর এলাকায় একাধিক কোভিড ওয়ারিয়ার ক্লাব করার পাশাপাশ খড়িবাড়ি ও নক্সালবাড়ি এলাকাতেও তৈরি করা হবে কোভিড ওয়ারিয়ার ক্লাব। যদিও শিলিগুড়ি শহরের বিভিন্ন ওয়ার্ডে ইতিমধ্যেই ওয়ার্ড কোভিড ক্লাব তৈরি করা হয়েছে বলে দাবী করেছেন শিলিগুড়ি পুর সভার প্রশাসকমন্ডলীর সদস্য শংকর ঘোষ।

এদিন জেলাশাসক আরও জানান, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে শিলিগুড়ির ইন্ডোর স্টেডিয়াম ও কার্শিয়াং-এ নতুন করে দুটি সেফ হোম করা হবে। ইতিমধ্যেই দার্জিলিং জেলায় সেফ হোম রয়েছে, শিলিগুড়ি মহকুমার বাতাসি, লিম্বুটারিতে। এই সেফ হোমগুলিতে রাখা হবে উপসর্গহীন করোনা রোগীদের। তবে উপসর্গহীন করোনা রোগীরা চাইলে নিজেদের বাড়ীতেও হোম আইসোলেশনে থাকতে পারেন। এছাড়া করোনা রোগীদের জন্য দার্জিলিং জেলা প্রশাসনের পক্ষ থেকে শিলিগুড়ি পুর সভাকে এম্ব্যুলেন্স দেওয়া হবে। এদিকেকরোনা পরিস্থিতির মোকাবিলা করার জন্য দলমত নির্বিশেষে এক হয়ে কাজ করতে হবে। তবে কিছু কিছু ক্ষেত্রে যে সমন্বয়ের অভাব রয়েছে তা দূর করতে হবে।