শিলিগুড়িতে করোনায় মৃত ৬, নতুন করে আক্রান্ত ১৩৪

নিজস্ব সংবাদদাতাঃ উদ্বেগ বাড়িয়ে করোনা আক্রান্ত হয়ে শিলিগুড়িতে নতুন করে মৃত্যু হল ৬ জনের। এদের মধ্যে ৩ জনের উত্তরবঙ্গ মেডিকেল কলেজের রিকু বিভাগ এবং অপর ৩ জনের শিলিগুড়ি সংলগ্ন কাওয়াখালির কোভিড হাসপাতাল ডিসানে মৃত্যু হয়েছে। এর পাশাপাশি, উত্তরবঙ্গ মেডিকেল কলেজ এবং শিলিগুড়ি জেলা হাসপাতালে যারা সোয়াব টেস্ট করিয়েছেন তাদের মধ্যে ১৩৪ জনের সোয়াব টেস্ট রিপোর্ট শনিবার কোভিড পজিটিভ এসেছে।

কোভিড হাসপাতাল ডিসানে যাদের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে শিলিগুড়ির নৌকাঘাট এলাকার ৭৮ বছর বয়সী এক ব্যক্তি রয়েছেন, আজ সকালে তাঁর মৃত্যু হয়। তাঁকে ২২ জুলাই উত্তরবঙ্গ মেডিকেল কলেজ থেকে ডিসানে স্থানান্তরিত করা হয়। শিলিগুড়ি প্রধান নগর নিবেদিতা রোডের বাসিন্দা ৭০ বছর বয়সী আর এক ব্যক্তির আজ বিকেলে ডিসান কোভিড হাসপাতালে মৃত্যু হয়েছে। তাঁকে ১৯ জুলাই ডিসানে ভর্তি করা হয়। অন্যদিকে, শিলিগুড়ি রবীন্দ্র সরণির একটি আবাসনের বাসিন্দা ৫৫ বছর বয়সী এক ব্যক্তিকে গতকাল গভীর রাতে উত্তরবঙ্গ মেডিকেল কলেজের রিকু বিভাগ থেকে ডিসানে স্থানান্তরিত করা হয়। আজ বিকেলে তাঁর মৃত্যু হয়েছে।অপরদিকে, উত্তরবঙ্গ মেডিকেল কলেজের রিকু বিভাগে আরও মৃত্যু হয়েছে।

মৃত্যুর পাশাপাশি, উদ্বেগ বাড়িয়ে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ, শিলিগুড়ি জেলা হাসপাতাল মিলিয়ে মোট ১৩৪ জনের সোয়াব টেস্ট রিপোর্ট আজ কোভিড পজিটিভ এসেছে। এর মধ্যে শিলিগুড়ি পুরসভা এলাকার ৯৮ জনের সোয়াব টেস্ট রিপোর্ট শনিবার কোভিড পজিটিভ এসেছে। শনিবার কোভিড হাসপাতাল চ্যাং সুপারস্পেশালিটি থেকে ১৮ জন এবং কোভিড হাসপাতালে ডিসান থেকে ৬ জন করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরে গিয়েছেন।

অপরদিকে, রবিবার সকাল ৯ টা থেকে ৭ দিনের জন্য দার্জিলিং পুরসভা, কার্শিয়াং পুরসভা, কালিম্পং পুরসভা এবং মিরিক পুরসভা এলাকায় লকডাউন লাগু হবে। এই ৭ দিন জরুরি পরিষেবা বাদে সমস্ত দোকান, বাজার, সরকারি এবং বেসরকারি দপ্তর বন্ধ থাকবে।