শিলিগুড়িতে করোনায় মৃত ৩, দার্জিলিং জেলায় আক্রান্ত ৯৫

নিজস্ব সংবাদদাতাঃ উদ্বেগ বাড়িয়ে আজ আবারও মৃত্যু হল করোনা আক্রান্ত ৩ জনের। এদের মধ্যে ২ জন মহিলা এবং ১ জন পুরুষ। আজ করোনা আক্রান্ত হয়ে শিলিগুড়ি সংলগ্ন কাওয়াখালির ডিসান কোভিড হাসপাতালে ১ ব্যক্তির মৃত্যু হয়েছে। ওই ব্যক্তি চম্পাসারি এলাকায় দেবীডাঙ্গার বাসিন্দা বলে জানা গিয়েছে। ১৮ জুলাই তাঁকে ডিসানে ভর্তি করা হয়। অন্যদিকে, উত্তরবঙ্গ মেডিকেল কলেজের রিকু বিভাগে মৃত্যু হয়েছে ২ মহিলার। এর মধ্যে শিলিগুড়ি পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের ৫১ বছর বয়সী এক মহিলার মৃত্যু হয়েছে। অপরদিকে মেডিকেলের রিকুতে নাগরাকাটার ৭০ বছর বয়সী এক মহিলার মৃত্যু হয়েছে।

রবিবার নতুন করে দার্জিলিং জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৯৫ জন। এদের মধ্যে ৭১ জনই শিলিগুড়ি পুরসভার বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দা। পাহাড়ে নতুন অরে আক্রান্ত হয়েছেন ৩ জন। এদের মধ্যে ২ জন সুখিয়া পোখরির এবং ১ জন কার্শিয়াং পুরসভা এলাকার বাসিন্দা। অপরদিকে, দার্জিলিং জেলার সমতলের গ্রামীণ এলাকায় আক্রান্ত হয়েছেন ২১ জন। তবে কিছুটা স্বস্তি দিয়ে রবিবার ৩১ জন করোনা আক্রান্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন।

অপরদিকে, রবিবার সকাল ৯ টা থেকে পাহাড়ের চার পুরসভা, দার্জিলিং, কার্শিয়াং, কালিম্পং এবং মিরিকে ৭ দিনের জন্য পূর্ণ লকডাউন শুরু হয়েছে। পাহাড়ের এই ৪ শহরের রাস্তাঘাট এদিন ছিল প্রায় জন মানব শূন্য। অন্যদিকে, শিলিগুড়ি শহর সংগগ্ন ডাবগ্রাম-১, ডাবগ্রাম-২, ফুলবাড়ি-১ এবং ফুলবাড়ি-২ অঞ্চলে রবিবার সন্ধ্যে ৬ টা থেকে পূর্ণ লকডাউন শুরু হয়েছে। ৩০ জুলাই রাত ১০ টা পর্যন্ত চলবে এই লকডাউন।