সোমবার খুলছে শিলিগুড়ি রেগুলেটেড মার্কেট, বন্ধ হচ্ছে টাউনস্টেশন ও টিকিয়াপাড়া সব্জি বাজার

নিজস্ব সংবাদদাতা,শিলিগুড়ি, ২৮ জুনঃ শিলিগুড়ি পুর সভার ২৮ ও ১৮ নম্বর ওয়ার্ডে করোনা সংক্রমনের সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাওয়ায় এই ওয়ার্ডের দুটি বাজার আপাতত বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। সোমবার থেকে ৫ ই জুলাই পর্যন্ত বন্ধ থাকবে শিলিগুড়ি টাউন স্টেশন ও টিকিয়াপাড়া এলাকার সবজি বাজার। শনিবারই দার্জিলিংয়ের জেলা শাসক এস পন্নমবলম সরকারিভাবে এই ঘোষনা করে দিয়েছেন।

করোনার সংক্রমন ৪৬ নম্বর ওয়ার্ডে বৃদ্ধি পাওয়ায় এর আগেই ১৪ দিনের জন্য শিলিগুড়ি রেগুলেটেড মার্কেট বন্ধ রেখেছে জেলা প্রশাসন। সোমবার খুলে দেওয়া হচ্ছে সরকার নিয়ন্ত্রিত এই বাজার। এছাড়াও সোমবার থেকে খুলে দেওয়া হচ্ছে শিলিগুড়ি বিধান মার্কেট। পয়লা জুলাই থেকে খুলবে হংকং মার্কেট, কালিবাড়ি রোড ও নিউ সিনেমা হল রোডের সোনার দোকানও।। রবিবার শিলিগুড়ি রেগুলেটেড মার্কেট ও বিধান মার্কেট এলাকায় স্যানিটাইজেশন করা হয় বাজার কমিটির উদ্যোগে। এর পাশাপাশি করোনা সংক্রমন রুখতে আগামী ৭ দিনের জন্য শিলিগুড়িতে বন্ধ করে দেওয়া হয়েছে শালুগাড়া বাজার, হায়দারপাড়া বাজার ও একটিয়াশাল বাজার।

জানাগেছে, শিলিগুড়ি শহরে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সবচেয়ে বেশি আক্রান্তের খবর মিলছে শিলিগুড়ির ১৮, ২৮ ও ৪৬ নম্বর ওয়ার্ড থেকে। তাই করোনা সংক্রমন রুখতে বাজার বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। এই বাজারগুলি বন্ধ হয়ে যাওয়ায় যথেষ্ট সমস্যার মধ্যে পড়তে হবে সাধারণ মানুষকে। তাসত্বেও এই বাজার বন্ধের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ। আবার অনেকেই চাইছেন শিলিগুড়িতে করোনা সংক্রমন রুখতে ফের শহর পুরোপুরি লক ডাউন করুক প্রশাসন।

এই প্রসঙ্গে এক প্রেস বিবৃতি দিয়ে রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব জানান, ‘করোনা আক্রান্তের সংখ্যা বাড়ায় ৪৬, ২৮ ও ১৮ নম্বর ওয়ার্ডে কড়া লকডাউন মানতে হবে’। পরিস্থিতি নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন মন্ত্রী।