কবিতা লেখার নেশায় বারাসতের অঙ্কিতা ব্যানার্জী

শিল্পী পালিত ঃ আজ আমাদের আত্মকথা বিভাগে বারাসতের অঙ্কিতা ব্যানার্জীর কথা মেলে ধরা হলো —

আমি অঙ্কিতা ব্যানার্জী। জন্ম, বেড়ে ওঠা, পড়াশোনা এমনকি বিবাহ সূত্রেও আমি উত্তর চব্বিশ পরগনার সদর শহর বারাসতের বাসিন্দা। সাধারণ মধ্যবিত্ত বাঙালি পরিবারের মতো আমাদের পরিবারেও নাচ এবং গানের চর্চা ছিলো। ছোট থেকেই প্রথমে নাচ এবং পরবর্তীতে শাস্ত্রীয় সংগীত চর্চার সুযোগ হয়েছে অল্পবিস্তর। ছোট থেকেই কবিতা পাঠ এবং কবিতা লেখার একটা ঝোঁক ছিলো আমার, পরিণত বয়সে এসে সেটাই বর্তমানে আমার নেশা যা কিনা পেশায় পরিণত করার ইচ্ছেও রয়েছে।
ম্যানেজমেন্টের ছাত্রী হয়েও সাহিত্যের প্রতি অনুরাগের বশে টুকটাক কবিতা লিখে থাকি। আগেরবার এবং এবার বইমেলাতেও দুটি বইতে বহু গুণী মানুষের পাশে আমার লেখা কবিতা জায়গা করে নিয়েছে। এর জন্য আমি ফেসবুকের কাছে কৃতজ্ঞ। এর মাধ্যমেই সমস্ত যোগাযোগ এবং পরিচিতি।
গান,আবৃত্তি, এবং সাহিত্যচর্চার সূত্রে প্রতিনিয়ত পরিচিত হচ্ছি অনেক গুণী মানুষের সঙ্গে। সেরকমই একজন গুণী মানুষ হলেন বীণাপাণি শিল্পী। এঁর সাথেও পরিচয় ফেসবুকেই। এখনো সামনাসামনি আলাপের সুযোগ হয়নি। প্রতিভাধর এই মানুষটির প্রতিভা আজ শুধু ফেসবুকের পাতাতেই আবদ্ধ নেই তা ছড়িয়ে পড়ছে বৃহত্তর ক্ষেত্রে। বীণাপাণি শিল্পী এবং “খবরের ঘন্টা” কে অনেক ধন্যবাদ জানাই আজ আমাকে সকলের সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ দেওয়ার জন্য। এঁদের জন্য রইল নিরন্তর শুভকামনা।
ঠিকানা-অঙ্কিতা ব্যানার্জী, প্রযত্নে- বৈদ্যনাথ বসু, ৪২/১১হরিনাথ সেন রোড, দক্ষিণপাড়া, বারাসত, কলকাতা- ৭০০১২৪