শুক্রবার শিলিগুড়িতে করোনায় আক্রান্ত ৩৭ জন, মৃত ৫, করোনা পজিটিভ শঙ্কর ঘোষ

নিজস্ব সংবাদদাতা,শিলিগুড়ি, ৩১ জুলাইঃ করোনায় আক্রান্ত হলেন শিলিগুড়ি পুর সভার প্রশাসকমন্ডলীর অন্যতম সদস্য শঙ্কর ঘোষ। বেশ কয়েকদিন ধরেই তিনি শারীরিকভাবে অসুস্থ হয়ে নিজের বাড়িতে হোম আইসোলেশনে ছিলেন। শুক্রবার তার শরীরে করোনার সংক্রমণ মিলেছে।এর আগে শিলিগুড়ি পুরসভার প্রশাসকমন্ডলীর প্রধান অশোক ভট্টাচার্য, রামভজন মাহাতো, মুকুল সেনগুপ্ত, দীপায়ন বসু করোনায় আক্রান্ত হন। এবার আক্রান্ত হলেন শংকর ঘোষ। বর্তমানে শংকরবাবু হোম আইসোলেশনেই আছেন। তার অবস্থা স্থিতিশীল বলে দলীয় সূত্রে জানা গেছে।

এদিকে শুক্রবার শিলিগুড়িতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ জনের। এদের প্রত্যেকেই শিলিগুড়ি মহকুমার বাসিন্দা। শুক্রবার ভোর রাতে করোনায় আক্রান্ত হয়ে শিলিগুড়ির এক বেসরকারী হাসপাতালে মৃত্যু হয় দেশবন্ধুপাড়ার বাসিন্দা অসীম মজুমদারের। তার শরীরে করোনার সংক্রমণ থাকলেও কিডনি সহ শরীরে বেশ কিছু সমস্যা ছিল। এর পাশাপাশি দিশান কোভিড হাসপাতালে মৃত্যু হয়েছে দুই করোনা আক্রান্ত ফাসিদেওয়ার লিউসিপোখরির বাসিন্দা নরেশ সিংহ ও মাটিগাড়ার বাসিন্দা প্রমীলা সিংহের। উত্তরবঙ্গ মেডিকেল কলেজের রেসপিরেটারি ইনটেনসিভ কেয়ার ইউনিটে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে পূর্ব মিলনপল্লীর বাসিন্দা রঘুবীর দাস ও শান্তিনগরের বাসিন্দা দুলালকান্তি মজুমদারের।

এদিকে শুক্রবার নতুন করে করোনায় আক্রান্ত হলেন শিলিগুড়ি পুর সভার ৩৭ জন বাসিন্দা। এদিন সবচেয়ে বেশি সংক্রমনের খবর মিলেছে শিলিগুড়ি পুরসভার ৯ নম্বর ওয়ার্ডে। এই ওয়ার্ড থেকে ১০ জন নতুন করে আক্রান্ত হয়েছে বলে খবর। এছাড়া শিলিগুড়ির ৮,১১,২৪,২৫,২৯,৩০,৩২,৩৩,৪০,৪৩,৪৭ নম্বর ওয়ার্ডে করোনা সংক্রমণের খবর আছে । দিন দিন শিলিগুড়ি শহরে আক্রান্তের সংখ্যা কমতে থাকায় অনেকটাই স্বস্তিতে শিলিগুড়িশহরবাসী।

শিলিগুড়ি পুরসভা ও শিলিগুড়ি মহকুমার বেশ কয়েকটি জায়গায় নতুন করে করোনার সংক্রমন বেড়ে যাওয়ায় সেই সব জায়গাগুলিকে কনটেইনমেন্ট জোন ঘোষনা করেছে দার্জিলিং জেলা প্রশাসন। এই তালিকায় অন্তর্ভূক্ত হয়েছে শিলিগুড়ি পুর সভার ৪, ৫, ৭, ৮, ৯, ২৪ নম্বর ওয়ার্ড। শিলিগুড়ি মহকুমার মাটিগাড়া ব্লকের মেডিকেল মোড় বাজার, কাওয়াখালি বাজার ও নিউ টাউনশিপ এলাকাকে কনটেইনমেন্ট জোনে তালিকাভূক্ত করা হয়েছে। আগামী ৭ দিন এই এলাকাগুলিতে থাকবে সম্পূর্ন লক ডাউন।