উত্তরবঙ্গে একলাফে কোভিড আক্রান্তের সংখ্যা বাড়ল, আক্রান্ত ৭ চিকিৎসক

উত্তরবঙ্গ ব্যুরো, ২ জুনঃ সোমবার কিছুটা স্বস্তি দেওয়ার পর, মঙ্গলবার ফের একবার করোনা আক্রান্তের সংখ্যা একলাফে অনেকটাই বেড়ে গেলো উত্তরবঙ্গে। সোমবার কোচবিহারে করোনা আক্রান্ত ২৬ জনের রিপোর্ট নেগেটিভ আসার পর, ফের কোচবিহার জেলার ২৯ জনের সোয়্যাব টেস্টে কোভিড-১৯ এর অস্তিত্ব মিললো উত্তরবঙ্গ মেডিকেল কলেজের ভি আর ডি এল ল্যাবে।

অন্যদিকে, সব থেকে উদ্বেগ বাড়িয়ে মঙ্গলবার উত্তরবঙ্গ মেডিকেল কলেজ এবং শিলিগুড়ি সংলগ্ন মাটিগাড়ার কোভিড হাসপাতাল চ্যাং সুপার স্পেশালিটি হাসপাতাল মিলে মোট ৭ জন চিকিৎসকের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব ধরা পড়েছে। এদের মধ্যে উত্তরবঙ্গ মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের এক জন চিকিৎসক, গায়োনোকলিজিস্ট বিভাগের একজন চিকিৎসক এবং দুজন জুনিয়র ডাক্তার রয়েছেন। অন্য তিনজন শিলিগুড়ি সংলগ্ন মাটিগাড়ার কোভিড হাসপাতাল চ্যাং সুপার স্পেশালিটি হাসপাতালের সুপার এবং দুই চিকিৎসক। এর পাশাপাশি, শিলিগুড়ি জেলা হাসপাতালের এক জন মিডিকেল টেকনোলজিস্টও করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। এদের সংস্পর্শে আসার জন্য মোট ১৫ জনকে কোয়ারেনটাইনে নেওয়া হয়েছে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর।

এর আগে উত্তরবঙ্গ মেডিকেল কলেজের দুই নার্স এবং এক চিকিৎসক করোনা আক্রান্ত হওয়ার পর গত এক মাসে দার্জিলিং জেলায় আর কোন স্বাস্থ্য কর্মী কোভিড আক্রান্ত না হওয়ায় চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মী মহলে স্বস্তির আবহ ছিলো। উত্তরবঙ্গ মেডিকেলে চিকিৎসারত এক প্রসূতি এবং এক ক্যান্সার আক্রান্ত রোগী পরবর্তীকালে কোভিড-১৯ আক্রান্ত হন। এই দুই রোগীর সংস্পর্শে আসার কারণেই মেডিকেলের মেডিসিন বিভাগ এবং প্রসূতি বিভাগের দুই সিনিয়র চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছেন বলে মনে করা হচ্ছে।

অপরদিকে, চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীদের পাশপাশি, মঙ্গলবার দার্জিলিং জেলার খড়িবাড়িতে নতুন করে ৩ জনের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। শিলিগুড়ি পুর নিগমের প্রধান নগর এলাকার বাসিন্দা এক জনের শরীরেও কোভিড-১৯ এর সংক্রমণ মিলেছে। পাশাপাশি শিলিগুড়ি সংলগ্ন কাওয়াখালির হাসপাতাল মাদারিহাটের এক মহিলার মৃত্যু হয়েছে। তার সোয়্যাব সংগ্রহ করে কোভিড টেস্টের জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজের ভি আর ডি এল ল্যাবে পাঠনো হয়েছে।

অন্যদিকে, আলিপুরদুয়ার জেলায় মঙ্গলবার নতুন করে কোন সংক্রমণের খবর পাওয়া না গেলেও, উত্তর দিনাজপুর জেলায় ৬ জন, দক্ষিণ দিনাজপুর জেলায় ৫ জন এবং মালদা জেলায় ৩ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।