অন্ধকার থেকে আলোর পথে যেতে শিলিগুড়ি মহকুমার চটহাট গ্রামে মহিলাদের দুর্গা বাহিনী

নিজস্ব প্রতিবেদন ঃ বহু মহিলা আছেন যাদের সময় অতিবাহিত হয় শুধু পরনিন্দা, পরচর্চায়। অথচ মহিলাদের মধ্যে রয়েছে প্রকৃতি মায়ের বিরাট এক শক্তি। মহিলাদের সৎ শক্তি সমাজের কাজে লাগলে গ্রাম শহর সর্বত্র বিরাট পরিবর্তন আসতে পারে। এই অবস্থায় ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসের প্রাক্কালে শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের চটহাট পেটকি গ্রামে তৈরি হলো দুর্গা মহিলা বাহিনী।

ফাঁসিদেওয়া ব্লকে চটহাট গ্রাম পঞ্চায়েতের পেটকি গ্রামে মহিলারা গঠন করলেন দুর্গা মহিলা বাহিনী। এই দুর্গা বাহিনীর উদ্দেশ্য হচ্ছে, সমাজকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে যাওয়া । সোমবার বিকালে পেট ঘিসিং মোড়ে একটি কমিটি গঠন করা হয়। এই কমিটির নাম হয় দুর্গা মহিলা বাহিনী। দুর্গা বাহিনীর সদস্যা বেলো সিংহ, বর্ণালী সিংহ এবং সুচিত্রা সিংহ রায় জানান,তারা সবাই গৃহবধূ এবং তাদের বাড়ির অভিভাবকরা
সকলে দিন আনে দিন খায়। কিন্তু কিছু অশুভ শক্তি তাদের পরিবারকে নষ্ট করছে। তাদের স্বামীরা কাজ করে ফেরার পরে জুয়া এবং মদের আসরে বসে। মেয়েদের ঠিকমতো শিক্ষায় শিক্ষিত করতে পারছেনা । এই দুর্গা বাহিনী তাদের নিরাপত্তা। কোথাও কোনও অন্যায় হলে তার প্রতিবাদ করবেন।কোনও মহিলা নির্যাতিত হলে তারা পাশে দাঁড়াবেন। গ্রামের আশেপাশে কোন জুয়া এবং মদের আসর মহিলারা বসতে দেবেন না। সোমবার এই দুর্গা বাহিনী তৈরিকে উৎসাহিত করে পুলিশকর্মী তথা সমাজসেবী বাপন দাস বলেন, পাড়ায় পাড়ায় এইভাবে গৃহবধূরা এগিয়ে এলে নারীরা তার যোগ্য সম্মান ফিরে পাবে।