জলপাইগুড়ির কোভিড হাসপাতালে মৃত্যু শিলিগুড়ির যুবকের, জলপাইগুড়ি শহরে কনটেনমেন্ট জোন ১৫

নিজস্ব সংবাদদাতা,জলপাইগুড়িঃজলপাইগুড়িতে আরও এক ব্যক্তি করোনায় আক্রান্ত।জলপাইগুড়ি করোনা হাসপাতালে শিলিগুড়ি পূর্ব চয়নপাড়ার একজন মারাও গেলেন।

জলপাইগুড়ি শহরের ২৪ নম্বর ওয়ার্ডের এক বাসিন্দা করোনায় আক্রান্ত হলেন। গতকাল রাতে এই ব্যক্তির করোনায় আক্রান্ত হওয়ার খবর আসে। রাতেই আক্রান্ত ব্যক্তিকে জলপাইগুড়ির বিশ্ব বাংলা করোনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার পুরসভার পক্ষ থেকে আক্রান্তের বাড়ি কনটেনমেন্ট জোন করা হয়েছে। গোটা এলাকা স্যানিটাইজ করার কাজ করছেন পুরসভার কর্মীরা।

কোচবিহার জেলায় কর্মরত ছিলেন আক্রান্ত ব্যক্তি। গত ১০দিন আগে কোচবিহার থেকে তার জলপাইগুড়ি দেশবন্ধুপাড়ায় নিজের বাড়িতে ফেরেন এই কেন্দ্রীয় সরকারী কর্মী। বেশ কিছু দিন থেকে তার জ্বর ছিল। গত বৃহস্পতিবার তার করোনা টেস্ট হয়। শুক্রবার রাতে রিপোর্ট আসে করোনা পজেটিভ । জলপাইগুড়ি করোনা হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। বাড়িতে আক্রান্ত ব্যক্তির স্ত্রী অন্তঃসত্ত্বা। আর সেকারণেই চিন্তা বেড়েছে আক্রান্তের পরিবারের সদস্যদের।

জলপাইগুড়ি পুরসভার পক্ষ থেকে আজ সকালে শহরের দেশবন্ধুপাড়ায়, আক্রান্তের বাড়ি কনটেনমেন্ট জোন করা হয়। এই নিয়ে জলপাইগুড়ি শহরে মোট ১৫ টি কনটেনমেন্ট জোন করা হল। জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষথেকে আক্রান্তের স্ত্রীর চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন জলপাইগুড়ি পুরসভার প্রশাসক বোর্ডের সদস্য সৈকত চ্যাটার্জি। আক্রান্তের বাড়ি কনটেনমেন্ট জোন করার পাশাপাশি গোটা এলাকা সেনিটাইজ করা হচ্ছে পুরসভার পক্ষ থেকে।

অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল ৩২ বছরের এক যুবকের। শনিবার জলপাইগুড়ি বিশ্ববাংলা ক্রীড়াঙ্গনের কোভিড হাসপাতালে ওই যুবকের মৃত্যু হয় বলে জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে।

প্রায় তিনদিন আগে করোনাতে আক্রান্ত হয়েছেন ওই যুবক। তাঁর বাড়ি শিলিগুড়ির পূর্ব চয়ন পাড়ায়। জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, রাজগঞ্জ ব্লক হাসপাতালের মাধ্যমে ওই যুবকের করোনা পরীক্ষা করা হয়। শ্বাসকষ্ট ও জ্বর ছিল তার। শুক্রবার তাঁকে কোভিড হাসপাতালে নিয়ে আসা হয়। রাতে ভাল ছিলেন আক্রান্ত যুবক। খাবারও খেয়েছিলেন । এরপর আজ সকালে হঠাৎ করে শারীরিক অবস্থার অবনতি হয় তার। এরপরে বিশ্ববাংলা ক্রীড়াঙ্গনের কোভিড হাসপাতালেই মৃত্যু হয় তার।