আলিপুরদুয়ারে করোনা সংক্রমন রুখতে পাঁচ দিনের লকডাউন শুরু

নিজস্ব সংবাদদাতা,আলিপুরদুয়ারঃ আলিপুরদুয়ারে করোনা সংক্রমন আটকাতে পাঁচদিনের লকডাউন শুরু হয়েছে। আলিপুরদুয়ার মহকুমা প্রশাসনের থেকে এই লকডাউন জারী করা হয়েছে। এই লকডাউন চলবে শনিবার পর্যন্ত।

মঙ্গলবার আলিপুরদুয়ার পুর এলাকা ও শহর সংলগ্ন বিবেকানন্দ ১,২, চাপড়েরপাড় গ্রাম পঞ্চায়েতের কিছু অংশ এই লকডাউনের আওতায় রয়েছে।এদিন আলিপুরদুয়ারে দোকানপাট বন্ধ।বাজার বন্ধ।যানবাহন দু একটা চলেছে।আলিপুরদুয়ার চেম্বার অব কমার্সের সম্পাদক প্রসেনজিৎ দে বলেন,আলিপুরদুয়ারে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাই জেলা প্রশাসনকে পাঁচ দিনের লকডাউনের প্রস্তাব দিয়েছিলাম।সেটা প্রশাসন গ্রহন করেছে।প্রশাসন লকডাউনের নির্দেশ দিয়েছে। করোনা সংক্রমণ ঠেকাতেই এই লকডাউন জারী হয়েছে।

এদিকে আলিপুরদুয়ার কোভিড হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল এক ব‍্যাক্তির । কালচিনি এলাকার এক বাসিন্দা গতকাল শ্বাসকষ্টের উপসর্গ নিয়ে আলিপুরদুয়ার হাসপাতালে গেলে পরীক্ষা করার পর করোনা পজিটিভ ধরা পড়লে তাকে আলিপুরদুয়ার কোভিড হাসপাতালে নিয়ে যাওয়া হয় ।এদিন সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় । প্রশাসন সুত্রে খবর সরকারি নিয়মানুযায়ী মৃতদেহ সৎকার করা হবে ।

অন্যদিকে লাফিয়ে লাফিয়ে করোনা আক্রান্তের সংখ‍্যা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে আলিপুরদুয়ার জেলায় । নতুন করে আলিপুরদুয়ার জেলায় করোনায় আক্রান্ত হয়েছে ৩৭ জন । আলিপুরদুয়ার স্ব‍্যাস্থদপ্তর সুত্রে খবর আলিপুরদুয়ার জেলায় নতুন করে ৩৭ জন করোনায় আক্রান্ত। এই নিয়ে আলিপুরদুয়ার জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ৪৫০ জন। এর মধ‍্যে বর্তমানে ২০৭ জন চিকিৎসাধীন রয়েছেন। স্ব‍্যাস্থদপ্তরের পক্ষ থেকে আক্রান্ত ব‍্যাক্তিদের আলিপুরদুয়ার কোভিড হাসপাতাল ও সেফ হোমে নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন‍্য ।