শিলিগুড়িতে রবিবার করোনা আক্রান্ত ২১, মৃত ২

নিজস্ব সংবাদদাতা,শিলিগুড়ি, ৬ সেপ্টেম্বরঃ শনিবারের পর রবিবার আরও অনেকটাই কমলো শিলিগুড়িতে করোনা আক্রান্তের সংখ্যা। শুক্রবার শিলিগুড়িতে করোনায় সংক্রমিতের সংখ্যা ছিল ৮৪, শনিবার করোনায় আক্রান্তের সংখ্যাটা কমে দাঁড়ায় ৩২-এ। রবিবার শিলিগুড়ি পুরসভা এলাকায় সেই সংখ্যাটা আরও কমে দাঁড়ালো ২১-এ। এর পাশাপাশি রবিবার দার্জিলিং জেলায় নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যাও ৭১।

রবিবার নতুন করে আক্রান্তদের মধ্যে দার্জিলিং জেলার অন্তর্গত শিলিগুড়ি পুর এলাকার ৩৩ টি ওয়ার্ডে রয়েছেন ২১ জন, এবং জলপাইগুড়ি জেলার অন্তর্গত শিলিগুড়ি পুর সভার সংযোজিত এলাকার ১৪ টি ওয়ার্ডে করোনায় সংক্রামিত হয়েছেন মোট ৭ জন।

রবিবার শিলিগুড়ি মহকুমার নক্সালবাড়ি ব্লকে ১০, খড়িবাড়ি ব্লকে ৩, মাটিগাড়া ব্লকে ১১, সুকনায় ৩, বিজনবাড়ি এলাকায় ১১, সুখিয়াপোখরি এলাকায় ১, তাকদা এলাকায় ৪, দার্জিলিং পুর এলাকায় ৫, এবং মিরিক পুরসভা এলাকায় ২ জনের শরীরে করোনার সংক্রমনের খবর মিলেছে।

রবিবার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ জনের (সন্ধ্যে ৬.৩০ পর্যন্ত পাওয়া তথ্য)। মৃতদের একজন আলিপুরদুয়ারের বাসিন্দা। শনিবার গভীর রাতে শিলিগুড়ি সংলগ্ন কাওয়াখালির ডিসান কোভিড হাসপাতালে ৫৩ বছর বয়সী ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। ডিসানেই রবিবার ভোরে ৫৩ বছর বয়সী এক মহিলার মৃত্যু হয়েছে। ওই মহিলা জলপাইগুড়ি জেলার ধুপগুড়ির বাসিন্দা। এই দুই জনকেই উত্তরবঙ্গ মেডিকেল কলেজ থেকে ডিসানে স্থানান্তরিত করা হয়েছিল।

উত্তরবঙ্গ মেডিকেল কলেজের সমস্ত বিভাগ মিলিয়ে করোনা উপসর্গ নিয়ে মোট ১৮ জন চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন মেডিকেল কলেজ সুপার কৌশিক সমাজদার। এদের মধ্যে আইডি ওয়ানে ৩ জন, সার্জিকাল ওয়ানে ১ জন, প্রসূতি বিভাগে ১১ জন এবং রিকু বিভাগে ৩ জন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন।

রবিবার দার্জিলিং এবং কালিম্পং জেলার তিনটি কোভিড হাসপাতাল, সেফ হোম এবং হোম আইসোলেশন মিলিয়ে মোট ৬৪ জন করোনামুক্ত হয়েছেন।