শিলিগুড়িতে করোনায় আক্রান্ত তৃণমূলের ২ শীর্ষ নেতা, নতুন করে মৃত ৪, আক্রান্ত ৪১

নিজস্ব সংবাদদাতা,শিলিগুড়ি,৭জুলাইঃ মঙ্গলবার করোনায় আক্রান্ত হলেন তৃনমূল কংগ্রেসের দুই শীর্ষনেতা, বিধাননগরের কাজল ঘোষ ও নিউ জলপাইগুড়ির শ্রমিক নেতা প্রসেনজিৎ রায়। দুই তৃনমূল নেতা করোনা আক্রান্ত হওয়ায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে শিলিগুড়ি শহর জুড়ে।

সোমবারই করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন শিলিগুড়ি পুর সভার প্রশাসকমন্ডলীর চেয়ারম্যান অশোক ভট্টাচার্য। ২৪ ঘন্টা কাটতে না কাটতেই করোনায় আক্রান্ত হলেন শিলিগুড়ি মহকুমা পরিষদের বিরোধী দলনেতা কাজল ঘোষ ও নিউ জলপাইগুড়ি এলাকার তৃনমূল শ্রমিক নেতা প্রসেনজিৎ রায়। দুজনেই তাদের সোয়াব টেস্টের জন্য লালারসের নমুনা পাঠিয়েছিলেন উত্তরবঙ্গ মেডিকেল কলেজের ভি আর ডি এলে। সেখান থেকেই আজ দুপুরে দুজনের রিপোর্ট পজিটিভ আসে। এই খবর ছড়িয়ে পড়তেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে শিলিগুড়ি শহরে।

তৃনমূলের এই দুই নেতা করোনা আক্রান্ত হওয়ায় কপালে চিন্তার ভাঁজ পড়েছে তাদের সংস্পর্শে আসা তৃনমুল নেতাদের। করোনা আক্রান্ত এই দুই নেতাকেই নিয়ে যাওয়া হয়েছে শিলিগুড়ি মাটিগাড়ার এক বেসরকারী নার্সিংহোমে।

এদিকে শিলিগুড়িতে ক্রমশ উর্ধমূখী করোনা আক্রান্তের গ্রাফ। গতকাল অর্থাৎ সোমবার করোনায় আক্রান্ত হয়েছিলেন শিলিগুড়ি মহকুমার ৫১ জন। মঙ্গলবার ফের নতুন করে আক্রান্ত হলেন শিলিগুড়ির ৪১ জন বাসিন্দা। করোনায় আক্রান্ত হয়ে শিলিগুড়িতে মৃত্যু হয়েছে ৪ জনের। এর মধ্যে দুজনের রিপোর্ট পজিটিভ এলেও অন্য দুই মৃতের লালারসের রিপোর্ট আসেনি। মঙ্গলবার ভোর রাতে করোনায় আক্রান্ত হয়ে শিলিগুড়ি জেলা হাসপাতালে মৃত্যু হয়েছে শিলিগুড়ির ৪৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা পেশায় প্রাথমিক শিক্ষক সঞ্জীব মাহাতোর। এছাড়া শিলিগুড়ি ৩০ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ঝুনু সাহার মৃত্যু হয়েছে করোনায়। ঝুনু সাহা বেশ কয়েকদিন থেকে জ্বরে আক্রান্ত ছিলেন। গতকাল রাতে তার শারিরিক অবস্থার অবনতি হলে তাকে নিয়ে যাওয়া হয় শিলিগুড়ি হাসপাতালে। সেখানেই তার মৃত্যু হয়। গত তিন দিন আগেই মহিলার সোয়াব টেস্ট হয়েছিল। মৃত্যুর পর বিকেলে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। একই সঙ্গে উত্তরবঙ্গ মেডিকেল কলেজের রেসপিরেটরি ইনটেনসিভ কেয়ার ইউনিটে মৃত্যু হয়েছে দুই ব্যাক্তির। মৃতদের সোয়াব টেস্ট করা হলেও এখনও রিপোর্ট আসেনি।

শিলিগুড়ি মহকুমা পরিষদের বিরোধী দলনেতা তৃনমূলের কাজল ঘোষ করোয়া আক্রান্ত হওয়ায় বুধবার ও বৃহস্পতিবার সম্পূর্ন বন্ধ থাকবে শিলিগুড়ি মহকুমা পরিষদ। অন্যদিকে নিউ জলপাইগুড়ি এলাকা্র প্রভাবশালী তৃনমূলনেতা প্রসেঞ্জিত রায় করোনার আক্রান্তের খবর মিলতেই আগামীকাল থেকে ১০ দিন পর্যন্ত নিউজলপাইগুড়ি এলাকায় সমস্ত দোকানপাট, বাজারঘাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় ব্যবসায়ী সমিতি।